জাতীয় ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন পালিত হচ্ছে

a campainমুন্সীগঞ্জে “ভিটামিন ’এ’ খাওয়ান, শিশু মৃর্ত্যুর ঝুকি কমান” এই স্লোগানে জাতীয় ভিটামিন ’এ’ প্লাস ক্যাম্পেইন কর্মসূচী পালিত হচ্ছে। শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত জেলার ১৬৬২টি কেন্দ্রে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।

এছাড়া আগামীকাল রোববার সকাল থেকে স্বাস্থ্য বিভাগের মাঠ কর্মীরা বাড়ি বাড়ি গিয়ে শিশুদের ভিটামিন খাওয়ানো হবে বলে জানিয়েছেন মুন্সীগঞ্জ পৌরসভার টিকাদান সুপারভাইজার জান্নাতুল ফেরদৌস।

এদিকে জাতীয় ভিটামিন ’এ’ প্লাস ক্যাম্পেইন উদযাপন উপল্েয শনিবার সকালে মুন্সীগঞ্জ পৌরসভা কার্যালয়ে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কর্মসচীর উদ্বোধন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জের সিভিল সার্জন কাজী শরীফুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক সারোয়ার মোর্শেদ চৌধুরী, পৌর মেয়র এ কে এম ইরাদত মানুসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।
a campain
সিভিল সার্জন ডা: কাজী শরীফুল আলম জানিয়েছেন, শনিবার দিনব্যাপী এ ক্যাম্পেইনে জেলায় ৫ থেকে ১১ মাস বয়সী ২০ হাজার ৬৩৮ শিশুকে এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ১ লাখ ৬৪ হাজার ২৭৪ জন শিশুকে ভিটামিন এ খাওয়ানো ল্য নিয়ে মাঠ পর্যায়ে কাজ চলছে। জেলার ১৬৬২টি কেন্দ্রে স্বাস্থ্য বিভাগের কর্মীরা কাজ করছেন।

কাজী দীপু