শহীদ জিয়া স্বাধীনতার একমাত্র ঘোষক এটা ইতিহাস স্বীকৃত দেশের মানুষ সমর্থিত

ssdCANADAস্বেচ্ছাসেবক দল কানাডা
শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান স্বাধীনতা যুদ্ধের ঘোষক এটা ইতিহাস ও বাস্তবতা দিয়ে স্বীকৃত। এটাকে যারা স্বীকার করেনা তারা পরশ্রীকাতরতা ও হীনমন্যতায় ভুগে এবং তারা প্রকৃতপক্ষে স্বাধীনতা বিরোধী এবং দেশবিরোধী একটা কুচক্রী মহল।

জনগণের মান্ডেটপ্রাপ্ত রাজনৈতিক নেতারা যখন স্বেচ্ছায় আত্মসমর্পণ করে পাকিস্থানী কারাগারে আয়েশী জীবন যাপন ও ওয়ারিশদের পাকিস্থান সরকারের তত্ত্বাবধানে রেখে দিকভ্রান্ত নিরস্র মানুষ গুলোকে মৃত্যুর মুখে ঠেলে দিয়েছিলেন তখন শহীদ জিয়া পরিণাম জেনে বুঝে জীবনের ঝুঁকি নিয়ে দেশের স্বাধীনতা ও নিরস্র মানুষের পাশে দাঁড়িয়েছিলেন বীরের মত। শহীদ জিয়ার স্বাধীনতার ঘোষণায় উজ্জীবিত হয়ে মানুষ পাক সেনাদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছিল এবং দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর অর্জিত হয় মহান স্বাধীনতা।

আজ যারা আইনের মাধ্যমে শহীদ জিয়ার অসামান্য অবদানকে মানুষের কাছ থেকে মুছে দিতে চায় তারাই অচিরেই মানুষের কাছ থেকে আস্থাকুড়ে নিক্ষিপ্ত হয়ে বাংলাদেশের রাজনীতি থেকে চির বিদায় হবে ইনশাল্লাহ। বাংলাদেশ যতদিন এই পৃথিবীর বুকে থাকবে, জিয়াও বেঁচে থাকবেন ততদিন শ্রদ্ধা ও সন্মানের সাথে।

৪৪ তম মহান স্বাধীনতা দিবস উপলক্ষে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল ও জাতীয়তাবাদী যুবদল কানাডা শাখার উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ৭০০ জেতালন,মন্ট্রিয়লে অনুষ্ঠিত হয়। জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল কানাডা শাখার সভাপতি আবুল বাসার মানিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তারা উপরোক্ত মন্তব্য করেন।
ssdCANADA
স্বেচ্ছাসেবক দল কানাডা শাখার সাধারণ সম্পাদক সেলিম রেজার পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন কানাডা বি,এন,পি’র সহ সভাপতি মারিফুর রহমান, জিয়া পরিষদ কানাডা শাখার সভাপতি নবী হোসেন, সাধারণ সম্পাদক হাফিজুর রহমান, যুবদল কানাডা শাখার সভাপতি মাহমুদুল ইসলাম সুমন, সাধারণ সম্পাদক মাহমুদুল হক লালন, কুইবেক যুবদলের আহবায়ক খালিদ হোসেন শাহিন, স্বেচ্ছাসেবক দলের প্রচার সম্পাদক জামাল উদ্দিন, সাংস্কৃতিক সম্পাদক সঞ্জিত কুমার নাথ, শহীদ ব্যাপারী,মুজাহিদুল ইসলাম শিপন সহ অনেকে।

সভার শুরুতেই শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও মুক্তিযুদ্ধে শহীদ সকল মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফিরত কামনা করে দোয়া মোনাজাত করা হয়।

আবুল বাসার মানিক, মন্ট্রিয়ল,কানাডা।