সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

pressclub1মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শহীদ-ই-হাসান তুহিনসহ ৩ সাংবাদিকের ওপর হামলা ও গাড়ি ভাঙচুরের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। শুক্রবার দুপুর ২ টার দিকে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সামনে জুবলী রোডে এই মানববন্ধন করা হয়। এতে আহত অংশগ্রহণ করেন সভাপতি শহীদ-ই-হাসান তুহিন ও সাধারণ সম্পাদক কাজী দীপুসহ স্থানীয় সাংবাদিক ও বিভিন্ন স্তরের মানুষ।

গত ২৩ মার্চ জেলার গজারিয়া উপজেলা নির্বাচনে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শহীদ-ই-হাসান তুহিনসহ ৩ সাংবাদিকের উপর হামলা, মাইক্রোবাস ভাঙচুর, ক্যামেরা ও ল্যাপটপ ছিনতাইয়ের ঘটনা ঘটে।

এ ঘটনায় গজারিয়া থানায় মামলা রুজু করার ৩ দিন অতিবাহিত হলেও হামলার ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও লুণ্ঠিত ক্যামেরা, ল্যাপটপ উদ্ধার না হওয়ায় মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সকল সদস্যদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
pressclub1
উল্লেখ্য, জেলায় উপজেলা পরিষদ নির্বাচনে সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে ৩ দিনের কর্মসূচি ঘোষণা করেছে মুন্সীগঞ্জ প্রেসক্লাব। বৃহস্পতিবার দুপুর ২টা থেকে ৩ টা পর্যন্ত প্রেসক্লাবের শফিউদ্দিন মিলনায়তনে অনুষ্ঠিত এক প্রতিবাদ সভায় এ কর্মসূচি ঘোষণা করেন সংগঠনের সাধারণ সম্পাদক কাজী সাবিবর আহমেদ দীপু। কর্মসূচির মধ্যে আগামীকাল শুক্রবার মানববন্ধন, শনিবার পুলিশ সুপারের কার্যালয় সামনে সাংবাদিকদের অবস্থান গ্রহণ ও রোববার জেলা প্রশাসক, জেলা রিটার্নিং অফিসারের কাছে স্মারক লিপি দাখিল রয়েছে।

মুন্সীগঞ্জ বার্তা