তুচছ ঘটনাকে কেন্দ্র করে সিরাজদিখানে ইট ভাটায় শ্রমিক ঘুন

Murder4ইমতিয়্জ বাবুল: মুন্সীগঞ্জের সিরাজদিখানে ইট ভাটার কাজের শ্রমিকদের সাথে মালিকের তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নুরুউদ্দিন (৬৫) নামে এক শ্রমিক নিহত হয়েছে। তার পিতার নাম নোয়াব আলী। তার বাড়ি কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানার নলছড়ি গ্রামে।

ধর্মগঞ্জ-বক্তাবলি লোড আনলোড সমিতির সভাপতি মোরাশফ হোসেন জনান, দুপুরে সিরাজদিখান উপজেলার বালু চর ইউনিয়নের চান্দের চরের হোসেন ভান্ডারির ‘ভান্ডারি ব্রিক ভিল্ডে’ ট্রলার নিয়ে কয়লা দিতে আসে নূরুউদ্দিন। এসময় ম্যানেজারের দেখিয়ে দেয়া জায়গায় কয়লা ফেলতে থাকে শ্রমিকরা। কিছুক্ষন পর মালিক হোসেন ভান্ডরি এসে ওই জায়গায় কয়লা ফেরার জন্য গাল মন্দ করতে থাকে। এসময় নুরুদ্দিন ম্যানেজারের কথা বলতেই ক্ষিপ্ত হয়ে হোসেন ভান্ডারি তাকে লাঠি দিয়ে মারধর শুরু করে। নুরুদ্দিন দৌড়ে কয়লার ট্রলারে উঠলে হোসেন বান্ডারির লেলিয়ে দেয়া শ্রমিকরা তাকে লাঠি দিয়ে পিটিয়ে পানিতে ফেলে দেয়। সেখানেই নুরুদ্দিনের মৃত্যু হয়।

সিরাজদিখান থানার এসআই সাজ্জাদ ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনার সত্যতা স্বীকার করেন। লাশ মযনা তদন্তের জন্য সিরাজদিখান থানায় নেয়া হয়েছে। এ ব্যাপরে একটি হত্যা মামরা প্রক্রিযাধীন রয়েছে।