গজারিয়ায় ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ২৫

sssssআগামী ২৩ মার্চ মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে মহড়া দেওয়াকে কেন্দ্র করে মুন্সীগঞ্জের গজারিয়ায় আওয়ামী লীগের দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে।

সংঘর্ষে এক প্রার্থীর ছেলেসহ উভয়দলের ২৫ নেতাকর্মী আহত এবং গজারিয়া ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয় ও আসবাবপত্র ভাঙচুর করা হয়।

শুক্রবার বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত উপজেলার গুদারাঘাট সোনালী মার্কেট এলাকায় আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী আমিরুল ইসলাম ও স্থানীয় আওয়ামী লীগ সাংসদ সমর্থিত রেফায়েত উল্লাহ খান তোতার সমর্থকের মধ্যে এ সংঘর্ষ হয়।

সংঘর্ষে আহতদের মধ্যে চেয়ারম্যান প্রার্থী আমিরুল ইসলামের ছেলে মুহাম্মদ ইসলাম জয় (২২), মো. স্বপন (২৫), শাহীন মিয়া (২৭), অহিদ ইসলাম (৩০), মো. সুমন (২৭), কালাম দর্জি (৪৫), মো. রায়হান (২২), মো. মিন্টু (১৮), ফারুক হোসেন (২৭) ও মো. আরমানের (২৮) নাম ‍জানা গেছে। তাদের মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতাল, স্থানীয় ভবেরচর স্বাস্থ্য কমপ্লেক্স ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে, সংঘর্ষের পর থেকে এলাকায় দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে উত্তেজনা ও আতঙ্ক বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্থানীয় সূত্র ও আহতরা জানান, সকালে চেয়ারম্যান প্রার্থী আমিরুল ইসলামের সমর্থকরা ভোটার তালিকা নিয়ে গজারিয়া ইউনিয়ন পরিষদ সংলগ্ন সোনালী মার্কেট এলাকায় প্রচারণা চালাচ্ছিলেন। এ সময় প্রতিপক্ষ রেফায়েতউল্লাহ খান তোতার সমর্থক ইউপি চেয়ারম্যান শফিউল্লাহর লোকজনের সঙ্গে তাদের তর্ক‍াতর্কি হয়।

একপর্যায়ে শফিউল্লাহর লোকজন প্রার্থী আমিরুল ইসলামের সমর্থকদের ওপর হামলা চালিয়ে ধারালো অস্ত্র দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে অন্তত ১৫ জনকে রক্তাক্ত জখম করে। এতে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে ঘণ্টাব্যাপী ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষে আরও ১০ জন আহত হয়।

এ সময় চেয়ারম্যান প্রার্থী রেফায়েতউল্লাহ খান তোতার সমর্থকরা গজারিয়া ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয় ও আসবাবপত্র ভাঙচুর করে।

গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন-অর-রশিদ বাংলানিউজকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, বর্তমানে এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে ও ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলানিউজটোয়েন্টিফোর
=============

মুন্সীগঞ্জে আ.লীগের ২ প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ১০

মুন্সীগঞ্জের গজারিয়ায় শুক্রবার দুপুরে আওয়ামী লীগের দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় এক প্রার্থীর ছেলেসহ ১০ নেতা-কর্মী আহত হয়েছে।

জানা যায়,গজারিয়া উপজেলার রসুলপুর এলাকার গুদারাঘাট সংলগ্ন সোনালী মার্কেটের সামনে দুপুর ১টা থেকে পৌঁনে ২টা পর্যন্ত আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী আমিরুল ইসলাম ও রেফায়েত উল্লাহ খান তোতার সমর্থকের মধ্যে ওই সংঘষের্র ঘটনা ঘটে।

আহতরা হলেন, চেয়ারম্যান প্রার্থী আমিরুলের ছেলে মুহাম্মদ ইসলাম জয় (২২), স্বপন (২৫), শাহীন মিয়া (২৭), অহিদ ইসলাম (৩০), সুমন (২৭), কালাম দর্জি (৪৫), রায়হান (২২), মিন্টু (১৮), ফারুক হোসেন (২৭) ও আরমান (২৮)।

আহতদের ভবেরচর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ সময় সংঘর্ষে জড়িতরা ইউনিয়ন আওয়ামী লীগ অফিসে ভাঙচুর চালায়।

এ ব্যাপারে গজারিয়া থানার ওসি মামুন-অর-রশিদ জানান, পুলিশ ও র‌্যাব ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। পরবর্তীতে এ ধরনের কোন সংঘর্ষ যাতে না হয় সেজন্য ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শীর্ষ নিউজ