খালেদা জিয়া পাগল ও উন্মাদ: লেলিন

leniniবিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে পাগল, উন্মাদ ও রাজনৈতিক ভাষাজ্ঞানহীন বলে মন্তব্য করেছেন আওয়মী লীগের প্রেসিডিয়াম সদস্য নূহ-উল- আলম লেলিন। সোমবার দুপুরে রাজধানীর সেগুন বাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির খাজা নিজামুদ্দিন মিলনায়তনে এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

আওয়ামী লীগের প্রয়াত সাধারণ সম্পাদক আব্দুল জলিল স্মরণে এ আলোচনা সভার আয়োজন করে বঙ্গবন্ধু একাডেমী।

খালেদা জিয়াকে উদ্দেশ্য করে লেলিন বলেন, এই মহিলা ৫ জানুয়ারির নির্বাচন ঠেকাতে ব্যর্থ হয়ে এখন উন্মাদের মতো বেফাঁস কথা-বার্তা বলছেন।

তিনি বলেন, তখন তত্ত্বাবধায়ক সরকার দিলেও খালেদা জিয়া নির্বাচনে অংশ নিতেন না। কারণ তার পাকিস্তান পক্ষের মিত্র জামায়াতের সে সময় নির্বাচনে যাওয়ার সুযোগ ছিল না।

তিনি আরো বলেন, গোলাপীর (খালেদার) কথা এখন কেউ শুনছে না। তার কথায় রোড মার্চের কর্মসূচিতে কেউ মাঠে নামেনি। অথচ আওয়ামী লীগের সভানেত্রী এমন কোনো কর্মসূচি ঘোষণা করলে আমাদের নেতা-কর্মীরা জীবন বাজি রেখে তা বাস্তবায়ন করতো।

লেলিন বলেন, বিএনপি ৫ জানুয়ারির নির্বাচনে অংশগ্রহণ না করে ভুল করেছে তাই নাকে খত দিয়ে শেখ হাসিনার অধীনে উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করছে। এ নির্বাচনে অংশগ্রহণ না করলে বিএনপির পুরো দলই ধ্বংস হয়ে যেত বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, ইচ্ছে করলেই আমরা জামায়াতকে নিষিদ্ধ করতে পারতাম। কিন্তু আমরা তা করিনি। কারণ তারা বলতে পারে যে আমরা যুদ্ধাপরাধীর বিচারকে প্রভাবিত করেছি।

তিনি আরো বলেন, ‘বিএনপি জঙ্গিবাদের উৎস। আর জামায়াত জঙ্গিবাদের সূতিকাগার। জামায়াত এখন বিএনপিকে চালায়।

সংগঠনের উপদেষ্টা চিত্ত রঞ্জন দাসের সভাপতিত্বে স্মরণ সভায় আরো উপস্থিত ছিলেন- ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া, সাম্যবাদী দলের স্থায়ী কমিটির সদস্য হারুন চৌধুরী, বঙ্গবন্ধু একাডেমীর মহাসচিব হুমায়ুন কবির মিজি প্রমুখ।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর