জোটে যোগ না দিয়েই বিএনপির পাশে থাকবে বিকল্প ধারা

Khaleda-+B+Chyসংলাপের মাধ্যমে অতি দ্রুত সংসদ নির্বাচনের দাবিতে বিএনপির সঙ্গে একযোগে কাজ করার প্রতিশ্রুতি খালেদা জিয়াকে দিয়েছে বিকল্পধারা। তবে বিকল্প ধারা বিএনপির নেতৃত্বাধীন ১৯ দলীয় জোটে যোগ দেবে না বলে জানিয়েছেন দলটির মহাসচিব আব্দুল মান্নান।

বৃহস্পতিবার রাতে বিএনপি চেয়ারপারসনের সঙ্গে বিকল্পধারা সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর বৈঠকের পর মান্নান সাংবাদিকদের কাছে দলের অবস্থান ব্যাখ্যা করেন।

তিনি বলেন, “৫ জানুয়ারির ভোটারবিহীন নির্বাচনে যে সরকারটি গঠিত হয়েছে, তারা অবৈধ। যেহেতু এই সংসদে দেশের অধিকাংশ জনগণের প্রতিনিধিত্ব নেই, তাদের বাজেট দেয়ার অধিকারও নেই।
Khaleda-+B+Chy
“আমরা মনে করি, এই অবস্থা থেকে উত্তরণে সরকারের সঙ্গে সংলাপে বসা প্রয়োজন, যাতে দেশে অতি দ্রুত এটি নির্বাচন অনুষ্ঠানের পথ উন্মুক্ত হয়।”

সরকারকে সংলাপের বসার আনুষ্ঠানিক প্রস্তাব দিতে খালেদা জিয়ার প্রতি বিকল্পধারার পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে বলে মান্নান জানান।

বিএনপির মুখপাত্র ফখরুল বলেন, “অবৈধ সরকারকে সরিয়ে অতিদ্রুত নির্বাচনের বিষয়ে জাতীয় ঐকমত্য গড়ে তুলতে দুই দল এক যোগে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে।”

সংলাপের প্রস্তাবের বিষয়ে খালেদা জিয়া কী বলেছেন- জানতে চাইলে তিনি বলেন, “আমরা সব সময় সংলাপের কথা বলে আসছি। সর্বশেষ রাজবাড়ীর জনসভায়ও বেগম খালেদা জিয়া সংলাপের কথা বলেছেন।”

গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে রাত সোয়া ৯টা থেকে দেড় ঘণ্টার এই বৈঠকে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিকল্পধারার যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরীও ছিলেন।

দীর্ঘদিন পর খালেদা জিয়ার সঙ্গে আনুষ্ঠানিক বৈঠকে বসলেন সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরী। গত ১৮ ফেব্রুয়ারি বদরুদ্দোজা চৌধুরী অসুস্থ হলে খালেদা জিয়া তাকে দেখতে বারিধারায় তার বাড়িতে যান।

বিডিনিউজ