জেলা জজ পদে ২১ জনের পদোন্নতি ও পদায়ন

বাংলাদেশ সুপ্রিম কোর্টের পরামর্শ ও অনুমোদনক্রমে সরকার ২১ জন অতিরিক্ত জেলা ও দায়রা জজ এবং সমপর্যায়ের কর্মকর্তাকে জেলা ও দায়রা জজ পদে পদোন্নতি দিয়ে বিভিন্ন আদালতে পদায়ন করা হয়েছে। মঙ্গলবার আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ থেকে এ সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

জেলা জজ পদে পদোন্নতিপ্রাপ্তরা হলেন- নওগাঁর অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. মাহফুজার রহমানকে কুড়িগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক, রাঙ্গামাটির চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমজাদ হোসেনকে রাজশাহীর শ্রম আদালতের চেয়ারম্যান, ফরিদপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আলী আকবরকে মানিকগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক, সিলেটের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবু সৈয়দ দিলজার হোসেনকে মাদারীপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক, বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটের পরিচালক মো. জাকির হোসেনকে ব্রাহ্মণবাড়িয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক, নেত্রকোনার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. হারুনুর রশিদকে সুনামগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক, রাজশাহীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ ওবায়দুল হামিদ মো. ইলিয়াস হোসাইনকে নওগাঁর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক, রাজশাহীর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. শাহেনুরকে সাতক্ষীরার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক, নির্বাচন কমিশন সচিবালয়ের উপ-সচিব বাসু দেব রায়কে ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর বিশেষ জজ, গোপালগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. বজলুর রহমানকে বরগুনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক, মেহেরপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এ, কে, এম, আবুল কাসেমকে নেত্রকোনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক, সিরাজগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হোসনে আরা বেগমকে ঢাকার বিশেষ জজ আদালত-২ এর বিশেষ জজ, জয়পুরহাটের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আকতার-উল-আলমকে দিনাজপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক, ভোলার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রোকসানা পারভীনকে শরীয়তপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক, আইন ও বিচার বিভাগের উপ-সচিব মোহাম্মদ আমির উদ্দিনকে ময়মনসিংহের বিশেষ জজ, বান্দরবানের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রমনী রঞ্জন চাকমাকে চাঁদপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক, জাতীয় মানবাধিকার কমিশনের পরিচালক বেগম শামীম আহম্মদকে নরসিংদীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক, পিরোজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. রফিকুল ইসলামকে ঝিনাইদহের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক, ঢাকার ২য় কোর্ট অব সেটেলমেন্টের সদস্য কাজী শাহিনা নিগারকে প্রেষণে চট্টগ্রামের প্রথম শ্রম আদালতের চেয়ারম্যান, আইন ও বিচার বিভাগের উপ-সচিব অরূপ কুমার গোস্বামীকে গাইবান্ধার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এবং আইন ও বিচার বিভাগের উপ-সচিব মো. ফজলুল হককে মুন্সীগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক।

এছাড়া, ৬ জন অতিরিক্ত জেলা ও দায়রা জজ এবং সমপর্যায়ের কর্মকর্তাকে বিভিন্ন স্থানে বদলি করা হয়েছে।

শেরপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. সেলিম মিয়াকে নির্বাচন কমিশন সচিবালয়ের উপ-সচিব, টাঙ্গাইলের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আকবর আলী শেখ ও নোয়াখালীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট উম্মে কুলসুমকে প্রেষণে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের উপ-সচিব, ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ ড. মো. আখতারুজ্জামানকে প্রেষণে বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটের পরিচালক, সাতক্ষীরার অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. আবদুর রব হাওলাদারকে ভোলার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং ঢাকার অতিরিক্ত জেলা ও দায়রা জজ হোসনে আরা আকতারকে প্রেষণে জাতীয় মানবাধিকার কমিশনের পরিচালক পদে বদলি করা হয়েছে।

জাস্ট নিউজ