রাত পোহালেই কাল ভোটঃ সকল কেন্দ্রের প্রস্তুতি সম্পন্ন

vote2014উপজেলা পরিষদ নির্বাচনের ২য় ধাপে আগামীকাল বৃহস্পতিবার মুন্সীগঞ্জ সদর ও শ্রীনগর উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। শান্তিপূর্ণ পরিবেশে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের জন্য মুন্সীগঞ্জ নির্বাচন কমিশন ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। কেন্দ্রগুলোতে নির্বাচনী সামগ্রী পৌছে দেয়া হয়েছে। ভোটারদের ভোটদান নির্বিঘ্নে করতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। মুন্সীগঞ্জ সদরে মোট ভোটার ২ লাখ ৫৬ হাজার ৬’শ। ভোট কেন্দ্র ১’শ ৬ টি। শ্রীনগরে ভোটার হচ্ছে ১ লাখ ৮৯ হাজার ৭’শ ৫২ জন। ভোট কেন্দ্র ৭৩ টি। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে। এরই মধ্যে প্রচার-প্রচারণাও বন্ধ করে দেয়া হয়েছে।আজ রাত ১২টার পরথেকে নির্বাচনী এলাকায় সকল ধরনের যানচলাচল বন্ধ থাকবে।

রিটারনিং অফিসার জানান, ভোটগ্রহণের সময় নির্বাচনকেন্দ্রিক অপরাধরোধ ও শাস্তি দেয়ার জন্য প্রতি উপজেলায় ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবে, তারা আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে তাৎক্ষণিক বিচারে দায়িত্ব পালন করবেন। নির্বাচন কমিশনের পক্ষ থেকে নির্বাচনে নিয়ম ভঙ্গকারীকে তাৎক্ষণিক শাস্তি দিতে রিটার্নিং কর্মকর্তা ও ম্যাজিস্ট্রেটসহ আইন-শৃঙ্খলা বাহিনীকে কঠোর নির্দেশ দেয়া হয়েছে।
vote2014
ভোটারদের নিরাপত্তা নিশ্চিত করতে এরই মধ্যে সেনাবাহিনী সদস্যরা মাঠে নেমেছে। তারা নিয়মিত বাহিনীর সঙ্গে স্ট্রাইকিং ফোর্স হিসেবে নির্বাচনে দায়িত্ব পালন করবে। স্ট্রাইকিং ফোর্সের প্রতি টিমে একজন কমান্ডিং অফিসার ও একজন করে ম্যাজিস্ট্রেট থাকবেন। প্রতি কেন্দ্রে একজন পুলিশ (অস্ত্রসহ), অঙ্গীভূত আনসার একজন (অস্ত্রসহ), অঙ্গীভূত আনসার ১০ জন (নারী-৪, পুরুষ-৬ জন) এবং আনসার একজন (লাঠিসহ) ও গ্রাম পুলিশ একজন করে মোট ১৪ জন সদস্য আইন-শৃঙ্খলা রক্ষার দায়িত্বে নিয়োজিত থাকবে।

মুন্সিগঞ্জটাইমস