সদর ও শ্রীনগরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা : সেনা টহল শুরু

উপজ়েলা পরিষদ নির্বাচনে প্রথম দফা ভোট গ্রহণে সারা দেশের মতো মুন্সীগঞ্জের ২ উপজেলাবাসী ভোট উৎসবের অপেক্ষার প্রহর গুনছেন। নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা মহড়াও শুরু হয়েছে। ভোটের দিন প্রতিটি কেন্দ্রে পাঁচ স্তরের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠানে সকল প্রস্তুতি ইতিমধ্যে চূড়ান্ত হয়েছে ।ভোট গ্রহণের প্রস্তুতি ও নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে এমন তথ্যই জানিয়েছেন সংশ্লিষ্টরা।

নির্বাচনে জনগণের নিরাপত্তা দিতে আজ থেকে মাঠে নেমেছে সেনাবাহিনী।প্রতিটি উপজেলায় নির্বাচনী নিরাপত্তার দায়িত্ত্বে সেনাবাহিনীর পাশাপাশি থাকবে বিজিবি জওয়ানরাও। এছাড়া, মোবাইল ফোর্স হিসেবে পর্যাপ্ত সংখ্যক র‌্যাব, পুলিশ ও আনসার বাহিনীর সদস্য মোতায়েন করা হবে। নির্বাচনের আগের ২ দিন এবং নির্বাচনের পরের ২ দিন ও নির্বাচনের দিনসহ মোট ৫ দিন সেনাবাহিনী মাঠে থাকবে বলে নির্বাচন কমিশন জানিয়েছে।




রিটারনিং অফিসার জ়ানান, নির্বাচনী এলাকায় সব ধরনের যানবাহন চলাচলও বন্ধ থাকবে। কেউ এ বিধিনিষেধ অমান্য করলে তার বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেবে নির্বাচনী এলাকায় নিয়োজিত ভ্রাম্যমাণ আদালত।কোনো ধরনের আচরণবিধি লঙ্ঘন হলে ভ্রাম্যমাণ আদালত ও আইনশৃঙ্খলা বাহিনী তাৎক্ষণিক ব্যবস্থা নেবে। এতে তাদের অর্থদণ্ডসহ তাদের প্রার্থিতা বাতিল হতে পারে।

মুন্সিগঞ্জটাইমস