শ্রীনগরে বিএনপি সমর্থিত প্রার্থী এগিয়ে

srinar candidatesমুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার চেয়ারম্যান পদের জন্য ত্রিমুখী প্রতিদ্বন্দ্বিতায় এগিয়ে রয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী মমিন আলী। এর আগে আরেক চেয়ারম্যান পদপ্রার্থী কাজী আজিজুল হক লেবু কাজী গত ১২ ফেব্রুয়ারি নিজের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়ার পরে বর্তমানে উপজেলাটিতে চেয়ারম্যান পদপ্রার্থী তিনজন হলেন- বিএনপির একক প্রার্থী উপজেলা বিএনপির সভাপতি মো. মমিন আলী (দোয়াত কলম), বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মো. সেলিম আহমেদ ভূঁইয়া (আনারস) এবং আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী কেন্দ্রীয় যুবলীগ নেতা জাকির হোসেন (ঘোড়া)।

আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও উপজেলার বর্তমান চেয়ারম্যান সেলিম আহমেদ ভূঁইয়া এতদিন বেশ দক্ষতার সঙ্গে কাজ করলেও এবং সজ্জন ও মার্জিত হিসেবে বেশ জনপ্রিয় হলেও তিনি স্থানীয় সংসদ সদস্য সুকুমার রঞ্জন ঘোষের ছায়ায় ঢাকা পড়েছিলেন। নির্বাচনের আগে তার কোন ব্যানার বা ফেস্টুনও ছিল না। অর্থাৎ নেতা হিসাবে তার আলাদা কোনো ভাবমূর্তি স্থানীয় জনগণের মধ্যে গড়ে ওঠেনি।
srinar candidates
আবার একই দলের বিদ্রোহী প্রার্থী জাকির হোসেন গত নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা গড়ে তোলার পর দীর্ঘদিন ধরে নির্বাচনী প্রস্তুতি গ্রহণ করছে এবং সাহসী ভাবমূর্তির ফলে তার একটি আলাদা ব্যক্তিগত সমর্থক গোষ্ঠী তৈরি হয়েছে। এই নির্বাচনে তিনিই একমাত্র মাস্টার্স ডিগ্রীধারী। এছাড়া বেশ কিছুদিন আগে শ্রীনগর উপজেলা যুবলীগের হাতে লাঞ্ছিত ও প্রহৃত হওয়ার পর জাকির হোসেনের প্রতি এলাকাবাসীর ব্যাপক সহানুভূতি সৃষ্টি হয়েছে।

ফলে আওয়ামী লীগের দুইজন প্রার্থী থাকায় এবং দুইজনের প্রতিই জনসমর্থন থাকায় এই নির্বাচনে বিএনপির একক প্রার্থী মমিন আলী ভালো অবস্থানে রয়েছেন বলে অনেকে মনে করছেন।

এছাড়া এই উপজেলায় ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী দুইজন প্রতিদ্বন্দ্বিতা করছে। নির্বাচনে এই উপজেলার ৭৩টি কেন্দ্রের ৩৮৫টি বুথ থেকে ভোট দেবেন এক লাখ ৮৯ হাজার ৭৩৩ জন। এদের মধ্যে নারী ভোটার ৯৪ হাজার ১১৯ জন এবং পুরুষ ভোটার ৯৫ হাজার ৬১৪ জন।

নতুন বার্তা