অনিয়মিত সাহিত্য ও সাংস্কৃতিক গোষ্ঠীর ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী

oniomita২১ ফেব্রয়ারি ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসের দিনে মুন্সীগঞ্জের ঐতিহ্যবাহি সংগঠন অনিয়মিত সাহিত্য ও সাংস্কৃতিক গোষ্ঠীর ৪১ তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠান সংস্কৃতি কর্মীদের মিলন মেলায় পরিনত হয়েছিল।


এ সময় সাংস্কৃতিক কর্মীরা ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের চেতনাকে সামনে রেখে দেশীয় সংস্কৃতি ও জেলার সাংস্কৃতিক অঙ্গনকে আরো শক্তিশালী করে তোলার প্রত্যয় ব্যক্ত করেছেন।

এছাড়া সরকারি বরাদ্দকৃত টাকা মুন্সীগঞ্জের সাংস্কৃতিক কর্মকান্ড বিকাশের জন্য ব্যয় না করে তা লুটপাট করার ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছেন সংস্কৃতি কর্মীরা।
oniomita
শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত শহরের মালপাড়াস্থ সংগঠনের নিজস্ব কার্যালয় প্রাঙ্গনে জাকঁজমক ভাবে অনিয়মিত সাহিত্য ও সাংস্কৃতিক গোষ্ঠীর ৪১ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়। এ উপলক্ষে দুপুরে প্রীতি সম্মীলন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মুক্তিযোদ্ধা মতিউল ইসলাম হিরু। প্রীতি সম্মীলনের উদ্বেধান করেন অনিয়মিত সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি আ ক ম গিয়াসউদ্দিন আহমেদ।

সংগঠনের সভাপতি সুজন হায়দার জনির সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মুন্সীগঞ্জ প্রেসক্লাব সভাপতি শহীদ ই হাসান তুহিন, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মঞ্জুর মোর্শেদ, সৌখিন নাট্য চক্রের সাধারণ সম্পাদক আরিফ উল ইসলাম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি শাহীন মোহাম্মদ আমানউল্লাহ, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী সাবিবর আহমেদ দীপু, দেশ আামার সংগঠনের সভাপতি হামিদা বেগম। এছাড়া আরও বক্তব্য রাখেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব তৈয়ব আহমেদ, থিয়েটার সার্কেল সভাপতি জাহাঙ্গির আলম ঢালী, মুন্সীগঞ্জ থিয়েটার সভাপতি হুমায়ুন ফরিদসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের প্রমুখ নেতৃবৃন্দ। পরে বিশাল আকারের কেক কেটে অনিয়মিত সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনের ৪১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন মুন্সীগঞ্জের সাংস্কৃতিক কর্মীরা আনন্দ উল্লাসে মেতে ওঠেন।

অপরদিকে, শুক্রবার সন্ধায় মুন্সীগঞ্জ প্রেসক্লাব চত্ত্বর থেকে বর্ন্যাঢ্য র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

যমুনা নিউজ