সিরাজদিখানে এক রাতে ৩টি ট্রান্সফরমার চুরি

chorrrrপাঁচ গ্রাম অন্ধকারে : ১ চোর গ্রেপ্তার
ইমতিয়াজ বাবুল: মুন্সীগঞ্জের সিরাজদিখানে এক রাতে ৩টি বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি হয়েছে। এতে করে একটি ইউনিয়নের ৫ টি গ্রাম এখন বিদ্যুতের আলোবিহীন হয়ে পড়েছে। চুরি করে পালিয়ে যাবার সময় ট্রান্সফরমারসহ সুলতান মিয়া (৩২) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে সিরাজদিখান থানা পুলিশ। সে টাঙ্গাইলের ধানবাড়ি উপজেলার বীরকারখার গ্রামের সবদুল মিয়ার ছেলে।

সিরাজদিখান থানার এসআই আরব আলী জানান, উপজেলার রশুনিয়া ইউনিয়নের তাজপুর গ্রামে সোমবার গভীর রাতে এক স্থান হতে তিনটি বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি হয়। গোপন সংবাদে ঘটনা জানতে পেরে রাতেই পুলিশ ঢাকা-মাওয়া মহাসড়কের নীম তলায় ব্যারিকেট সৃস্টি করে। চুরি করা ট্রান্সফরমার ৩টি একটি ট্রাকে করে পালিয়ে যাবার সময় ট্রাকে থাকা ৭-৮ চোর পুলিশের ব্যারিকেট দেখে দৌড়ে পালিয়ে যায়। এসময় সুলতান মিয়াকে পুলিশ হাতেনাতে গ্রেপ্তারসহ ৩টি ট্রান্সফরমার উদ্ধার ও ১টি ট্রাক জব্দ করে।


সিরাজদিখান উপজেলা পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম দেব কুমার মালো ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এর মুল্য প্রায় ৪ লাখ ৬০ হাজার টাকা । প্রতিটি ট্রান্সফরমার ৫ কেভি ক্ষমতা সম্পন্ন। এ ৩টি ট্রান্সফরমার চুরির ঘটনায় এখন রশুনিয়া ইউনিয়নের ৫টি গ্রামে অন্ধকারে রয়েছে। এ ব্যাপারে সিরাজদিখান থানায় মামলা হয়েছে।