আব্দুল্লাপুরে কৃষকদের নিয়ে মাঠ পরিদর্শন

tongibarimathমুন্সীগঞ্জের টঙ্গীবাড়িতে উপজেলার আব্দুল্লাপুর ইউনিয়নের সানফ্লাওয়ার কোল্ড স্টোরেজের পার্শ্ববতী এলাকায় হাইটেক এগ্রো প্রডাক্টস্ এর বীজ আলু ব্যবহার কারীদের অংশগ্রহণে শুক্রবার দুপুর ১ টার দিকে মাঠ প্রদশনী দিবস পালিত হয়েছে। মাঠ পরিদর্শন শেষে কোল্ড স্টোরেজ প্রঙ্গনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন হাইটেকএগ্রো প্রডাক্টস্ লিমিটেডের চেয়ারম্যান মো. মকবুল হোসেন, ব্যবস্থাপনা পরিচালক মো. সাইফুর রহমান, সানফ্লাওয়ার কোল্ড স্টোরেজের ব্যবস্থাপনা পরিচালক মনিরুজ্জামানসহ এলাকর বেশকিছু কৃষক।


স্থানীয় কৃষক আবুল কালাম ও সোবাহান ব্যাপারি জানান, গত ৩ বছর আগে তারা বিদেশী বীজ ব্যবহার করতো এতে তাদের পালন কম হতো। তাই গত দুইবছর যাবত হাইটেক এগ্রো প্রডাক্টস্-এর আলু বীজ ব্যবহার করে তাদের ফলান অন্যবীজের তুলোনায় অনেক বেশী পাচ্ছে বীজের দাম কম হওয়া তাদের লাভও হবে ভাল এবং অন্যন কৃষকদের এই বীজ ব্যবহার করা আহবান জানান।
tongibarimath
এসময় হাইটেক এগ্রো প্রডাক্টস্-এর ব্যবস্থাপনা পরিচালক মো. সাইফুর রহমান তাদের বীজ উৎপাদন পক্রিয়ার উপর একটি প্রামান্য চিত্র দেখান যাতে সঠিক গুনগত মান সম্পন্ন বীজ উৎপাদনের জন্য তাদেরও নিরলস চেষ্টার প্রকাশ পায়।
হাইটেক এগ্রো প্রডাক্টস্ লিমিটেডের চেয়ারম্যান মো. মকবুল হোসেন বলেন, আমরা কতিপয় পেশাদার ব্যাক্তি দেশে ভাল বীজের সঙ্কট বিবেচনা করে ভাল বীজ উৎপাদন এবং এই খাতে আমদানী বাবদ বৈদেশিক মুদ্রা সাশ্রয় করার লক্ষে ২০০৩ সালে হাইটেক এগ্রো প্রডাক্টস্ লিমিটেডের নামে এই বীজ উৎপাদনকারী প্রতিষ্ঠান গড়ে তুলি।

মুন্সীগঞ্জ বার্তা