গজারিয়ায় ঔষধ শিল্পপার্ক প্রকল্প অনুমদন

gazariaMedicineমুন্সিগঞ্জ জেলার গজারিয়া উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন বাউশিয়ায় ওষুধ শিল্পপার্ক স্থাপন প্রকল্পের দ্বিতীয় সংশোধনী অনুমোদন। বুধবার শেরেবাংলানগরের এনইসি সম্মেলন কক্ষে একনেক সভায় সংশোধনীটি অনুমোদন করা হয়।

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) শিল্প মন্ত্রণালয়ের ওষুধ শিল্পপার্ক স্থাপন প্রকল্পের দ্বিতীয় সংশোধনী অনুমোদন করেছে। প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা সভায় সভাপতিত্ব করেন।বর্ণিত প্রকল্পের মেয়াদ বৃদ্ধি, ভূমি অধিগ্রহণে বিলম্ব, নতুন রেট সিডিউল অনুসারে পুনঃপ্রাক্কলন এবং প্রকল্পে নতুন অঙ্গ সংযোজনের কারণে প্রকল্পটি সংশোধনের প্রয়োজন হয়েছে বলে পরিকল্পনা কমিশন জানিয়েছে।


ওষুধ শিল্পের কাঁচামাল উৎপাদনের জন্য এ পার্কে ৪২টি প্লটে শিল্প স্থাপিত হবে। এখানে প্রায় ২৫ হাজার লোকের সরাসরি কর্মসংস্থানের সৃষ্টি হবে। সংশোধিত আকারে প্রকল্পটির ব্যয় দাঁড়িয়েছে ৩৩২ কোটি টাকা যা প্রথম সংশোধনীতে ২৩৩ কোটি টাকা এবং মূল অনুমোদনের সময় ২১৩ কোটি টাকা ছিল।

সভাশেষে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল অনুমোদিত প্রকল্পসমূহের বিভিন্ন দিক নিয়ে সাংবাদিকদের ব্রিফ করেন। তিনি বলেন, পরিকল্পনা মন্ত্রণালয় দেশের সকল মানুষের জন্য কাজ করে। দুর্নীতিবাজদের আমরা আমাদের সাথে নেব না। তাদের বাদ দিয়েই আমরা সামনের দিকে এগিয়ে যাব।

মুন্সিগঞ্জটাইমস