মুন্সীগঞ্জের ২ উপজেলায় মনোনয়ন পত্র যাচাই-বাছাই সম্পন্ন

upzilalogoমুন্সীগঞ্জের দুইটি উপজেলা নির্বাচনে দাখিল করা মনোনয়ন পত্র যাচাই-বাছাই সম্পন্ন হয়েছে। মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে পৃথকভাবে যাচাই-বাছাই সম্পন্ন করা হয়।

এতে মুন্সীগঞ্জ সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৫, পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ এবং শ্রীনগর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ প্রার্থী, পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ বলে ঘোষণা করা হয়েছে।

এছাড়া জামানতের টাকা জমা না দেওয়ায় মুন্সীগঞ্জ সদর উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী শাহারা বানু ও শ্রীনগর উপজেলায় তথ্য গোপন করায় একই পদে সেলিম হোসেন খানের মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়েছে।

মুন্সীগঞ্জ সদর উপজেলা:

মুন্সীগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী আনিছুজ্জামান আনিছ, জাতীয় পার্টির (কাজী জাফর) প্রার্থী অ্যাডভোকেট মজিবুর রহমান, বিএনপির প্রার্থী মোশারফ হোসেন পুস্তি, স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট সালাউদ্দিন খান স্বপন ও মোহাম্মদ হোসেন রেনুকে বৈধ হিসেবে ঘোষণা করা হয়েছে।

এছাড়া ভাইস চেয়ারম্যান পদে মো. নিজাম, মনসুর আহমেদ কালাম, আওয়ামী লীগ প্রার্থী আমির হোসেন গাজী ও বিএনপি প্রার্থী মো. শহীদুল ইসলামকে বৈধ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিএনপির প্রার্থী রুবি আক্তার ও আওয়ামী লীগ প্রার্থী মেহেরুননেছার মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।


শ্রীনগর উপজেলা:

শ্রীনগর উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. জাকির হোসেন, আওয়ামী লীগ প্রার্থী সেলিম আহমেদ ভূঁইয়া, বিএনপির প্রার্থী মো. মমিন আলী, বিএনপির বিদ্রোহী প্রার্থী কাজী আজিজুল হক লেবু ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী ইরফান সিকদারের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

এছাড়া ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী শেখ আলমগীর হোসেন, বিএনপি প্রার্থী আওলাদ হোসেন উজ্জ্বল, জাতীয় পাটির প্রার্থী আবুল হোসেন ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী মাওলানা সাহাদাত হোসেনের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

তথ্য গোপন করায় বিএনপির বিদ্রোহী প্রার্থী সেলিম হোসেন খানের মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়েছে।

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী আছিয়া আক্তার রুমু ও বিএনপি প্রার্থী জাহানারা বেগমের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে জেলা রির্টানিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক মো. সারোয়ার মোর্শেদ চৌধুরী।

বাংলানিউজটোয়েন্টিফোর
=============

মুন্সীগঞ্জের দু্’উপজেলায় বৈধ প্রার্থী ২২

মুন্সীগঞ্জের সদর উপজেলা ও শ্রীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে ২৪ প্রার্থীর মধ্যে ২ জনের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। এরা হলেন-মুন্সীগঞ্জ সদর উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী সাহারা বানু (জামায়াত) ও শ্রীনগর উপজেলায় ভাইস চেয়ারম্যান প্রার্থী জেলা বিএনপির যুগ্ন-সম্পাদক আলহাজ্ব সেলিম হোসেন খান (বিএনপির বিদ্রোহী)। হলফনামায় তথ্য গোপন রাখার দায়ে গতকাল মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রার্থীদের উপস্থিতিতে জেলা রির্টানিং অফিসার এডিসি মু. সারওয়ার মুর্শেদ চৌধুরী মনোনয়নপত্র বাছাইকালে তাদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন। এ নিয়ে মুন্সীগঞ্জ সদর ও শ্রীনগর উপজেলায় এখন প্রাথীর সংখ্যা-২২। এদিকে, চেয়ারম্যান পদে উপজেলা দু’টিতেই পাঁচ জন করে প্রার্থী রয়েছেন। চেয়ারম্যান পদে সদরে আওয়ামী লীগের একক প্রার্থী হলেও শ্রীনগরে একজন বিদ্রোহী প্রার্থী রয়েছেন। বিএনপির শক্ত বিদ্রোহী প্রার্থী রয়েছেন দুটি উপজেলায়ই। ভাইস চেয়ারম্যান পদে বর্তমানে শ্রীনগর উপজেলায় ৪ প্রার্থী এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ প্রার্থী এবং সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ৪ প্রার্থী ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ প্রার্থী রয়েছেন।


মুন্সীগঞ্জ সদর : মুন্সীগঞ্জ সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৪ প্রার্থী মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়েছে। এরা হলেন- বর্তমান চেয়ারম্যান আনিছুজ্জামান আনিছ, (আওয়ামী লীগ), রামপাল ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন পুস্তী (বিএনপি), জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট সালাউদ্দিন খান স্বপন (বিএনপি বিদ্রোহী), সাবেক পৌর মেয়র ও উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট মুজিবুর রহমান (জাপা-কাজী জাফর) ও মিরকাদির পৌরসভার সাবেক মেয়র খন্দকার মোহাম্মদ হোসেন রেনু (বিএনপি বিদ্রোহী)।
ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের আমির হোসেন গাজী (আওয়ামী লীগ), বর্তমান ভাইস চেয়ারম্যান মনসুর আহম্মেদ কালাম (আওয়ামী লীগের বিদ্রোহী), শহর বিএনপির সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম (বিএনপি) ও মো. নিজামউদ্দিন (স্বতন্ত্র)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান মেহেরুন্নেছা নাজমা (আওয়ামী লীগ), রুবী আক্তার (বিএনপি)।

শ্রীনগর উপজেলা : শ্রীনগর উপজেলা নির্বাচনে বৈধ প্রার্থীরা হলেন- চেয়ারম্যান পদে বর্তমান ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান সেলিম আহম্মেদ ভূইয়া (আওয়ামী লীগ), আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সহ-সম্পাদক জাকির হোসেন (আওয়ামী লীগ বিদ্রোহী), উপজেলা বিএনপির সভাপতি আলহাজ মমিন আলী (বিএনপি), সাবেক উপজেলা চেয়ারম্যন কাজী আজিজুল হক লেবু কাজী (বিএনপি বিদ্রোহী) ও মো. ইরফান শিকদার (ইসলামী শাসনতন্ত্র আন্দোলন)।

ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুবলীগের সাবেক সভাপতি শেখ মো. আলমগীর (আওয়ামী লীগ), জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আওলাদ হোসেন উজ্জল (বিএনপি), আবুল হোসেন (জাতীয় পার্টি) ও মাওলানা শাহাদাৎ হোসেনের (ইসলামী শাসনতন্ত্র আন্দোলন) মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে মহিলা লীগ নেত্রী আছিয়া আক্তার রুমু (আওয়ামী লীগ) ও উপজেলা মহিলা দলের সভাপতি জাহানারা বেগমের (বিএনপি) মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

মুন্সীগঞ্জবার্তা
=======

মুন্সীগঞ্জে দুইটি উপজেলায় মনোনয়ন যাচাইবাছাই সম্পন্ন: ২২ জন বৈধ প্রার্থী

শহীদ-ই-হাসান তুহিন: মুন্সীগঞ্জের দুইটি উপজেলা নির্বাচনে দাখিল করা মনোনয়নপত্র যাচাইবাছাই সম্পন্ন হয়েছে। মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে পৃথক ভাবে তা সম্পন্ন হয়। এতে মুন্সীগঞ্জ সদর উপজেলায় ৫ চেয়ারম্যান প্রার্থী, পুরুষ ও মহিলাসহ ৬ ভাইস চেয়ারম্যান প্রার্থীর এবং শ্রীনগর উপজেলা নির্বাচনে ৫ চেয়ারম্যান প্রার্থী, পুরুষ ও মহিলাসহ ৬ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়েছে।
এছাড়া জামানতের টাকা জমা না দেওয়ায় মুন্সীগঞ্জ সদর উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী শাহারা বানু ও শ্রীনগর উপজেলায় তথ্য গোপন করায় ভাইস চেয়ারম্যান পদে সেলিম হোসেন খানের মনোনয়ন অবৈধ ঘোষনা করা হয়েছে।

মুন্সীগঞ্জ সদর উপজেলা
মুন্সীগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আ’লীগ প্রার্থী আনিছুজ্জামান আনিছ, জাপা (কাজী জাফর) প্রার্থী অ্যাডভোকেট মজিবুর রহমান, বিএনপি প্রার্থী মোশারফ হোসেন পুস্তি, স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট সালাউদ্দিন খান স্বপন(বিএনপি বিদ্রোহী) ও মোহাম্মদ হোসেন রেনুকে(বিএনপি বিদ্রোহী) বৈধ হিসেবে ঘোষনা করা হয়েছে। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে মো. নিজাম(, মনসুর আহমেদ কালাম, আ’লীগ প্রার্থী আমির হোসেন গাজী ও বিএনপি প্রার্থী মো. শহীদুল ইসলামকে বৈধ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিএনপি প্রার্থী রুবি আক্তার ও আ’লীগ প্রার্থী মেহেরুননেছার মনোনয়ন বৈধ ঘোষনা করা হয়। একমাত্র জামানতের টাকা জমা না দেওয়ায় শাহারা বানু নামের এক মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ ঘোষনা করা হয়েছে।

শ্রীনগর উপজেলা
জেলা শ্রীনগর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আ’লীগের বিদ্রোহী প্রার্থী মো. জাকির হোসেন, আ’লীগ প্রার্থী সেলিম আহমেদ ভুইয়া, বিএনপি প্রার্থী মো. মমিন আলী, বিএনপির বিদ্রোহী প্রার্থী কাজী আজিজুল হক লেবু ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী ইরফান সিকদারের মনোনয়ন বৈধ ঘোষনা করা হয়। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে আ’লীগ প্রার্থী শেখ আলমগীর হোসেন, বিএনপি প্রার্থী আওলাদ হোসেন উজ্জল, জাতীয় পাটির প্রার্থী আবুল হোসেন, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী মাওলানা সাহাদাত হোসেনের মনোনয়ন বৈধ ঘোষনা করা হয়। তথ্য গোপন করায় বিএনপির বিদ্রোহী প্রার্থী সেলিম হোসেন খানের মনোনয়ন অবৈধ ঘোষনা করা হয়। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে আ’লীগ প্রার্থী আছিয়া আক্তার রুমু ও বিএনপি প্রার্থী জাহানারা বেগমের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করেছে জেলা রির্টানিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক মো. সারোয়ার মোর্শেদ চৌধুরী।

মুন্সিগঞ্জটাইমস