সিরাজদিখানে একই রাতে ৪ বাড়িতে ডাকাতি

dakat৪ বাড়ির লোকদের এক বাড়িতে তালাবদ্ধ
ইমতিয়াজ বাবুলঃ মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার রাজানগর ইউনিয়নের সৈয়দপুর গ্রামে একই রাতে ৪ বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। রাসায়নিক ক্যামিকেল ব্যবহার করে ক্যালবসিবল গেটের তালা গলিয়ে বিল্ডিংয়ের ভেতরে প্রবেশ করে ১৫-২০ জনের একদল ডাকাত স্বর্ণালঙ্কার, নগদ টাকা, মোবাইল সেটসহ মূল্যবান জিনিস পত্র নিয়ে নির্বিঘ্নে চলে যায়। যাবার পূর্বে ৪ বাড়ির লোকজনকে এক বাড়ির বিল্ডিং ঘরে তালাবদ্ধ করে রেখে যায়।

বাড়ির মালিক সৈয়দপুর গ্রামের হালিম বেপারী ছেলে দিপু বেপারী (৪২)জানান, রোববার দিবাগত গভীর রাতে ১৫-২০ জনের একদল ডাকাত প্রথমে তার প্রতিবেশী মিনহাজ উদ্দিনের বিল্ডিংয়ের (ভেতর থেকে লাগিয়ে রাখা) ক্যালবসিবল গেটের তালা রাসায়নিক ক্যামিক্যাল দিয়ে গলিয়ে ফেলে ভেতরে প্রবেশ করে। এরপর অস্ত্রের মুখে ঘরের সকলকে জিম্মি করে স্কচট্যাব দিয়ে হাত মুখ বেধে ফেলে। এসময় ডাকাতরা ঘরের আলমিরাসহ বিভিন্ন আসবাব পত্র তছনছ করে ও বাড়ির লোকজনদের মারধর করে। ঘর থেকে ১০ ভরি স্বর্ণালংকার, কয়েকটি মোবাইল সেটসহ মূল্যবান জিনিসপত্র নিয়ে নেয়।


এর পর জিম্মি অবস্থায় ডাকাতের দলটি পাশের বাড়িতে ই¯্রাফিল চৌধুরীর (৩৫) ঘরে ঢুকে একই ভাবে সকলকে বেধে ফেলে ৩ ভরি স্বর্ণালংকার ও নগদ ১৫ হাজার টাকা, মোবাইল সেটসহ মূল্যবান জিনিস পত্র হাতিয়ে নেয়। এর পর আমার ঘরে (দিপু বেপারীর) ঢুকে একই কায়দায় ঘরে থাকা নগদ ৩৭ জাহার টাকা ও মূল্যবান জিনিস পত্র লুটে নেয়। তার পর কহিনুর আলীর (৩৮) ঘরে ঢুকে ডাকাতরা তেমন কিছু না পেয়ে তাদেরকে মারধর করে। ডাকাতি শেষে যাবার পূর্বে ৪ বাড়ির লোকজনকে মিনহাজ উদ্দিনের বিল্ডিংয়ে নিয়ে একটি ঘরের মধ্যে তালাবদ্ধ করে রেখে মালামাল নিয়ে ডাকাতরা চলে যায়।

এ ব্যাপারে ঘটনাস্থল পরিদর্শণ শেষে সিরাজদিখান থানার এসআই ইলিয়াস জানান, ঠিক ডকাতি নয়। চুরির মত সামান্য ঘটনা ঘটেছে। তবে এ ব্যাপারে এখনও পর্যন্ত থানায় কেউ কোন অভিযোগ করেনি। লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।