শহীদ জিয়া ছিলেন আধুনিক বাংলাদেশ গঠনের সুদক্ষ কারিগর

ziaCanadaজিয়া পরিষদ কানাডা
আবুল বাসার মানিক: ১৯ জানুয়ারি সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের ৭৮ তম জন্ম বার্ষিকী উদযাপন উপলক্ষে কানাডার মন্ট্রিয়লে জিয়া পরিষদ কানাডা শাখার উদ্যোগে এক দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তারা বলেন,বাংলাদেশের ইতিহাসে জিয়া শুধু একটি নাম নয় স্বাধীনতা, সার্বভৌমত্ব রক্ষা,সততা, নিষ্ঠা ও দেশপ্রেমে উদ্বুদ্ধকারী একটি প্রতিষ্ঠান। দেশ ও জাতির প্রত্যেকটা সংকটময় ও ক্রান্তি কালে শহীদ জিয়া দেশের মানুষের পাশে দাঁড়িয়েছেন নির্ভরতার প্রতীক হিসাবে এবং মানুষকে দিয়েছেন অন্ধকারচ্ছন্ন গতিহীন জীবনে পরিষ্কার আলোর পথের দিশা। ৭৫ পূর্ববর্তী স্বৈরশাসকরা যে সব ক্ষেত্রে ছিলেন সীমাহীন বার্থ জিয়া ছিলেন সে সব ক্ষেত্রে অভাবনীয় সফল।


গণতান্ত্রিক অধিকার হরন করে বাকশাল গঠন,মত প্রকাশের স্বাধীনতা খর্ব করা, সিমাহীন লুট পাটের মাধ্যমে দেশকে তলাবিহিন ঝুরি বানানো সহ দুর্ভিক্ষ সৃষ্টি হওয়ায় আওয়ামীলীগ সরকারের দুঃশাসনে মানুষের যখন নাভিশ্বাস ঠিক তখন ই রাজনৈতিক পট পরিবর্তনের পর শহীদ জিয়া দেশ গঠনের দায়িত্ব নিয়ে আস্তে আস্তে সমস্ত মৌলিক অধিকার মানুষের মাঝে ফিরিয়ে দেন নিষ্ঠা সফলতার সাথে।যে ব্যক্তিটি রাজনীতিকে চারদেয়াল থেকে মুক্ত করে নিয়ে গিয়েছিলেন মাঠে-ময়দানে, যাদের কাছে তিনি হয়ে উঠেছিলেন আতঙ্ক, সেই শত্রুদের নির্মম বুলেট তার প্রাণ কেড়ে নেয় । শহীদ জিয়ার প্রতিষ্ঠিত বহুদলীয় গণতন্ত্র ও আধুনিক স্বনির্ভর বাংলাদেশ আজ আবার লুটেরা বাকশলীদের কবলে ।

এই বাকশালীদের হাত থেকে আমাদের গণতন্ত্র, ভোটের অধিকার ফিরিয়ে আনতে শহীদ জিয়ার সুযোগ্য উত্তরসূরি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আজ দেশের মানুষ আবার ঐক্যবদ্ধ। বর্তমান অবৈধ সরকারের গণহত্যা সহ সকল মানবতা বিরোধী কার্যক্রমের বিরুদ্ধে দুর্বার গণআন্দোলন গড়ে তুলে তত্ত্বাবধায়ক সরকার পুন প্রতিষ্ঠা করে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার আহবানে দেশ বিদেশে অবস্থানরত সকল বাংলাদেশীদের ঝাঁপিয়ে পরার আহবান জানানো হয় ।
ziaCanada
জিয়া পরিষদ কানাডা শাখার সভাপতি নবী হোসেনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন কানাডা বি,এন,পি’র সহ সভাপতি মারিফুর রহমান, বিশেষ অতিথি ছিলেন জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল কানাডা শাখার সভাপতি আবুল বাসার মানিক ও যুব দল কানাডা শাখার সভাপতি মাহমুদুল ইসলাম সুমন।বক্তব্য রাখেন, জিয়া পরিষদ কানাডা শাখার সাধারণ সম্পাদক হাফিজুর রহমান, সহ সভাপতি চৌধুরী আলী মোতাহের,বি,এন,পি নেতা হুমায়ুন পাটোয়ারী। সভা পরিচালনা করেন স্বেচ্ছাসেবক দল কানাডা শাখার সাধারণ সম্পাদক সেলিম রেজা।অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন যুব দল কানাডা শাখার সাধারণ সম্পাদক মাহমুদুল হক লালন, স্বেচ্ছাসেবক দল কুইবেক প্রাদেশিক কমিটির আহবায়ক আতাউর রহমান রকি, কুইবেক যুবদল সভাপতি খালিদ হোসেন শাহিন, সাফি আল সামির, জয়নাল আবেদীন, মোঃ হিলু, জহিরুল ইসলাম, শেখ খালিদ হোসেন তোতা, আব্দুর রহমান,সাইদুর রহমান ও নাজমুল ইসলাম সহ বিপুল সংখ্যক বাংলাদেশী।

মন্ট্রিয়ল, কানাডা