সিরাজদিখানে সংঘর্ষ গুলিবিদ্ধ ৪

sমুন্সীগঞ্জের সিরাজদীখানে ধলেশ্বরী নদীবক্ষে ড্রেজারের মাধ্যমে বালু উত্তোলনকালে বালু শ্রমিকদের সঙ্গে সংঘর্ষে ৪ জন গুলিবিদ্ধসহ অন্তত ১১ গ্রামবাসী আহত হয়েছে।

বুধবার বিকেল সাড়ে ৩ টার দিকে সিরাজদীখান উপজেলার সৈয়দপুর গ্রাম সংলগ্ন ধলেশ্বরী নদীতে এ ঘটনা ঘটে। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

গুলিবিদ্ধ অবস্থায় সৈয়দপুর গ্রামের মো: জুয়েল (২৮), আবুল হোসেন (২৫), জাকির হোসেন (২৭) ও উসমান মিয়াকে (২৫) স্থানীয় একটি প্রাইভেট ক্লিনিকে ভর্তি করা হয়েছে। অপর আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।


সিরাজদীখান থানার ওসি আবুল বাসার যমুনা নিউজকে জানান, বুধবার বিকেলে ১০-১২ টি ড্রেজারের পাইপের মাধ্যমে সৈয়দপুর গ্রামঘেষে নদী থেকে বালু উত্তোলন শুরু করলে শত শত নারী-পুরুষ ঐক্যবদ্ধ হয়ে তা রুখতে সেখানে হামলা চালায়। এ সময় ড্রেজার শ্রমিক ও গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ বাঁধে।

এক পর্যায়ে ড্রেজার শ্রমিকরা শর্টগানের গুলি-বর্ষন করে। এ ঘটনায় সেখানে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। পরিস্থিতি সামলাতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

গ্রামবাসী দাবী করেন- প্রভাবশালী সম্রাট খান ও রাশেদ খানের নেতৃত্বে ধলেশ্বরী নদীবক্ষে ড্রেজারের পাইপের মাধ্যমে অবৈধ বালু উত্তোলন করা হচ্ছিল। এতে গ্রামবাসী বালু খেকোদের রুখে দাঁড়ালে বালু সন্ত্রাসীরা ১৫-১৬ রাউন্ড শর্টগানের গুলি ছুড়ে।

যমুনা নিউজ