কারামুক্ত শ্রীনগর উপজেলা বিএনপির ৬ নেতা

bnpচার দিন কারাভোগের পর জামিনে মুক্ত হলেন শ্রীনগর উপজেলা বিএনপির ছয় নেতা। রোববার সন্ধ্যায় মুন্সীগঞ্জ কারাগার থেকে তারা মুক্ত হন। এর আগে দুপুরে তারা মুন্সীগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত থেকে তারা জামিন লাভ করেন। কারামুক্ত নেতারা হলেন- শ্রীনগর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আশরাফ হোসেন মিলন, সেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আওলাদ হোসেন উজ্জল, উপজেলা যুবদলের সভাপতি জয়নাল আবেদীন জেমস, সাধারণ সম্পাদক মতিউর রহমান মতিন, যু‎গ্ন সম্পাদক জহিরুল ইসলাম মাসুদ, উপজেলা শ্রমিকদল সভাপতি দিদারুল ইসলাম অভি।


এর আগে গত ৮ই জানুয়ারি শ্রীনগর উপজেলা বিএনপির সভাপতি আলহাজ মমিন আলী, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনসহ শ্রীনগর উপজেলা বিএনপি, তার অঙ্গ ও সহযোগী সংগঠনের ৭৩ নেতাকর্মী মুন্সীগঞ্জ তিন নম্বর আমলী আদালতে সারেন্ডার করে জামিন প্রার্থনা করেন। ওইদিন ওই আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শফিকুল ইসলাম এক রায়ে শ্রীনগর উপজেলা বিএনপির সভাপতি আলহাজ মমিন আলী, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনসহ ৬৭ নেতাকর্মীর জামিন মঞ্জুর করেন এবং ওই ৬ নেতার জামিন মঞ্জুর না করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করেন।

জানা গেছে, গত ৫ই নভেম্বর সকালে শ্রীনগরের ছনবাড়ি চৌরাস্তা সংলগ্ন রাস্তায় বিএনপি হরতালের সমর্থনে মিছিল বের করলে পুলিশ ও আওয়ামী লীগের সঙ্গে তাদের সহিংস ঘটনা ঘটে। এ ঘটনায় রাতেই শ্রীনগর থানার এসআই মোস্তাফিজুর রহমান বাদী হয়ে শ্রীনগর উপজেলা বিএনপির সভাপতি আলহাজ মমিন আলী, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনসহ ৮০জনকে আসামি করে মামলা করেন। এ মামলায় পুলিশ ৩জনকে গ্রেপ্তার করে। পরে গত ১৯শে নভেম্বর হাইকোর্টের ফৌজদারি ডিভিশন বেঞ্চের সিনিয়র বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি হাবিবুল গণি শ্রীনগর উপজেলা বিএনপির সভাপতি আলহাজ মমিন আলী, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনসহ ৭৭ নেতাকর্মীকে চার সপ্তাহের আগাম জামিন দেয়।

মুন্সীগঞ্জ বার্তা