মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে

ecদশম জাতীয় সংসদ নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে মুন্সীগঞ্জ-১ ও মুন্সীগঞ্জ-২ আসনে। রোববার সকাল ৮টা থেকে এসব আসনের ভোটকেন্দ্রগুলোতে কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে ভোট গ্রহণ শুরু হয়।

মুন্সীগঞ্জ-২ আসনের টঙ্গিবাড়ী উপজেলার বিভিন্ন ভোট কেন্দ্র ঘুরে দেখা গেছে, তীব্র শীতের কারণে সকালে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কম। ভোট গ্রহণ শান্তিপূর্ণ করতে ভোট কেন্দ্রগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে স্থানীয় প্রশাসন। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের পাশাপাশি সেনা সদস্যরা টহল দিচ্ছেন।


মুন্সীগঞ্জ-২ আসনে ভোটার সংখ্যা ২ লাখ ৬৫ হাজার ৭১৪ জন। এ আসনে ভোট কেন্দ্র রয়েছে ১১৯টি।

এ আসনে আওয়ামী লীগ প্রার্থী ও জাতীয় সংসদের হুইপ সাগুফতা ইয়াসমিন এমিলি, সাবেক এসপি মাহবুব উদ্দিন আহম্মেদ বীর বিক্রম এবং খেলাফত মজলিসের প্রার্থী আব্দুল ওয়াদুদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অন্যদিকে মুন্সীগঞ্জ-১ নির্বাচনী আসনে ভোটার সংখ্যা ৩ লাখ ৭৯ হাজার ৭৫৬ জন। এখানে ভোট কেন্দ্র রয়েছে ১৪৬টি।

এ আসনে আওয়ামী লীগ প্রার্থী সুকুমার রঞ্জন ঘোষের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন জাসদের অ্যাডভোকেট নাসিরুজ্জমান খান এবং জেপির নুর মোহাম্মদ।

এদিকে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় মুন্সীগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগ প্রার্থী মৃণাল কান্তি দাস বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। এ কারণে এ আসনে রোববার ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে না।

বাংলানিউজটোয়েন্টিফোর