মুন্সীগঞ্জে নিরুত্তাপ হরতাল চলছে

hartalনির্বাচনে বানচালের লক্ষ্যে বিরোধী জোটের টানা ৪৮ ঘন্টা প্রথম দিনে শনিবার সকাল থেকে রাজধানীর কাছের মুন্সীগঞ্জ জেলার ৬ টি উপজেলা জুড়ে নিরুত্তাপ হরতাল পালিত হচ্ছে। ঢাকা-মাওয়া ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দুর-পাল্লার যানবাহন চলাচল করছে না।

তবে আভ্যন্তরীন সড়ক গুলোতে লোকাল বাস, প্রাইভেটকার, মাইক্রোসহ হাল্কা যানবাহন চলাচল করছে। মাওয়া-কাওড়াকান্দি, নারায়নগঞ্জ-মুন্সীগঞ্জ, মীরকাদিম-সদরঘাট নৌরুটে ফেরী, লঞ্চ, স্পিডবোট পারাপার অব্যাহত রয়েছে। হাট-বাজারসহ বিভিন্ন লোকালয়ে মানুষে জীবনযাত্রা স্বাভাবিক রয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।


এদিকে, শনিবার বেলা ১১ টার দিকে শহরের থানারপুল এলাকা থেকে শহরের উপকন্ঠ মুক্তারপুর পুরাতন ফেরীঘাট এলাকা পর্যন্ত দীর্ঘ ৩ কিলোমিটার এলাকা প্রদক্ষিন করে হরতাল সমর্থিত একটি বিক্ষোভ মিছিল।

সাবেক উপমন্ত্রী ও জেলা বিএনপির সভাপতি আব্দুল হাইয়ের নেতৃত্বে এ মিছিল বের হয়। মিছিল শেষে মুক্তারপুরস্থ ষষ্ঠ বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর পাদদেশে অবস্থান নেয় বিএনপির শতাধিক নেতাকর্মী।

মুন্সীগঞ্জ লঞ্চঘাট, মাওয়া ফেরীঘাট, মীরকাদিম নদী বন্দরে যথারীতি পন্য উঠানামা করছে। শহর-শহরতলী ও উপজেলা সদরের সকল প্রকার বিপনী বিতান, ষ্টেশনারীসহ দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান সচল রয়েছে।

যমুনা নিউজ