মুন্সীগঞ্জে বিএনপির সমাবেশের কাছে ককটেল বিস্ফোরণ

bnp2৫ জানুয়ারীর নির্বাচনি তফসিল বাতিল ও নির্দলীয় সরকারের অধিনে নির্বাচনের দাবিতে দেশব্যপী টানা অবরোধের সমর্থনে মুন্সীগঞ্জ জেলা বিএনপি মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে। বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে জেলা বিএনপির সভাপতি আবদুল হাইয়ের নেতৃত্বে শহরের থানারপুলস্থ দলীয় কার্যালয় থেকে মিছিলটি বের হয়ে পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় ব্যারিকেড সৃষ্টি করে প্রতিবাদ সমাবেশ করে। সমাবেশ চলাকালে অজ্ঞাত দুর্বৃত্তরা আড়াল থেকে সমাবেশ লক্ষ্য করে ৩-৪টি ককটেল নিক্ষেপ করে। এতে কেউ হতাহত হয়নি তবে এ সময় নেতাকর্মীরা আতঙ্কিত হয়ে পড়ে।


এ ঘটনায় জেলা বিএনপির সভাপতি আবদুল হাই বলেন,আমাদের শান্তিপূর্ণ মিছিল সমাবেশে ককটেল মেরে যারা উসকানি দিচ্ছেন তারা ৫ জানুয়ারীর নির্বাচন করতে পারবেন না। তাদের সময় শেষ হয়ে এসেছে। সেখানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন-জেলা বিএনপির যুগ্ন-সম্পাদক আতোয়ার হোসেন বাবুল, জেলা যুবদলের সভাপতি তারিক কাশেম খান মুকুল, জেলা বিএনপির দপ্তর আব্দুল আজিম স্বপন, সাবেক দপ্তর সম্পাদক গুলজার হোসেন, শহর বিএনপির সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, যুগ্ন-সম্পাদক শাহীন মিয়া, জেলা যুবদলের সহ-সভাপতি মোখলেছুর রহমান বকুল, সদর উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক শামসুল হক সরকার, শহর যুবদলের সাধারণ সম্পাদক বুরজাহান ঢালী, জেলা ছাত্রদলের সভাপতি আমিনুল ইসলাম জসিম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. মাসুদ রানা শহর ছাত্রদলের সভাপতি আরিফ আহাম্মেদ, সাধারণ সম্পাদক আল-আমিন, সদর উপজেলা ছাত্রদলের সভাপতি মো. মহসিন প্রমুখ।

ককটেল নিক্ষেপের ব্যাপারে মুন্সীগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ শহীদুল ইসলাম বলেন, মিছিলের ২শ’ গজ দূরে একটি শব্দ হয়েছে বলে কর্তব্যরত পুলিশ কর্মকর্তা জানিয়েছে। ককটেল বিস্ফোরিত হয়ে থাকলে তা বিএনপির কর্মীরাই করেছে বলে তিনি জানান।

মুন্সীগঞ্জ বার্তা
========

অবরোধের সমর্থনে মিছিল , ৫টি ককটেল বিস্ফোরন

টানা অবরোধ সফল করতে জ়েলা বিএনপির সভাপতি আব্দুল হাইয়ের নেতৃত্ত্বে সকাল ১১টায় জ়েলা কেন্দ্রীয় কর্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বেড় করে জ়েলা বিএন পি ও তার অঙ্গসংঠন গুলো। মিছিল টি কেন্দ্রীয় কার্যালয় এর সামনে থেকে শুরু করে পুরতন বাস স্ট্যান্ড ঘূরে আসার পর পুরতন বাস স্ট্যান্ডের মোরে পর পর ৫টি ককটেল বিষ্ফোরিত হয়।

মিছিল শেষে জ়েলা বিএনপির সভাপতি আব্দুল হাই বলেন, চলমান শান্তিপুর্ন কর্মসুচী পন্ড করার জন্য ষড়যন্ত্রমুলক এই ককটেল বিষ্ফোরন ।ককটেল বিষ্ফোরন করে আন্দোলন ঠেকানো যাবে না, চলছে আন্দোলন চলবেই।
bnp2
মুন্সিগঞ্জ টাইমস