ইমামপুর ইউপি চেয়ারম্যান বরখাস্ত

suspendগজারিয়া উপজেলার ইমামপুর ইউপি চেয়ারম্যান মন্সুর আহম্মেদ খান জিন্নাহকে বরখারস্ত করা হয়েছে। বৃহস্পতিবার স্থানীয় সরকার মন্ত্রণালয় এই বহিস্কারাদেশ চূড়ান্ত করে পত্র ইস্যু করেছে। সোমবার রাত পৌনে ১টায় গজারিয়ার সরকারি ডাকবাংলোর দলবল নিয়ে ডুকে দরজা ভেঙ্গে ঘুমন্ত সহকারী কমিশনার (ভূমি) আবু জাফর রিপনের মাথায় পিস্তল ঠেকিয়ে ভুমি নামজারী না করলে গুলি করার এই হুমকী দেয় এই ইউপি চেয়ারম্যান।

এই ঘটনায় পরদিন মঙ্গলবার গজারিয়া থানায় দু’টি মামলা হয়। গ্রেফতার করা হয় চেয়ারম্যানের সহযোগী ডাকবাংলোর কেয়ার টেকার মো. শামসুল হক (৩৬), ইমামপুর ইউপির ছাত্রলীগ সভাপতি মো সেলিম (২৭)। এই ঘটনা নিয়ে মুন্সীগঞ্জ জেলা প্রশাসকের প্রস্তাবের প্রেক্ষিতে তাকে সমায়িকভাবে বরখাস্ত করা হয়। বহিস্কার পত্র হাতে পেয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় এই তথ্য নিশ্চিত করেন মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল।

গজারিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আবু জাফর রিপন জানান, স্থানীয় মোনায়েম কোম্পানীর নামে বেশ কিছু ভূমি নামজারীর জন্য অফিসে চাপ সৃষ্টি করে এই চেয়ারম্যান। কিন্তু সরকারী স্বার্থ সংশ্লিষ্ট জমি হওয়ায় এতে অস্বীবৃতি জানায়। রাতে আকস্মিক দলবল নিয়ে বাসায় ডুকে মাথায় অবৈধ পিস্তল ঠেকিয়ে বলে- “নামজারী করে দিতেই হবে না হয় পরবর্তীতে গুলি করে হত্যা করা হবে। ”

পুলিশ জানায়, এই চেয়ারম্যান মোনায়েম কোম্পানীর জমিজমা দেখাশোনা করেন। বড় অঙ্কের টাকায় চুক্তিবদ্ধ হয়ে ভূমিহীনদের নামে বরাদ্দকৃত জমি নামজারি চেষ্টা চালায়।

স্বদেশ২৪