আনারসে কাঁটার ভয়, শক্ত হাতে নৌকার মাল্লা !

emily spমামুনুর রশীদ খোকা: জনতার ভোটে স্বতন্ত্র প্রার্থীর কাছে প্রতিপক্ষ প্রার্থী হেরে যেতে পারে- নির্বাচনী মাঠে আনারসের শরীর জুড়ে থাকা কাঁটায় এমনই ভয় রয়েছে বলে মনে করছেন স্বতন্ত্র প্রার্থী ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের সভাপতি সাবেক এসপি মাহবুব উদ্দিন আহমেদ বীর বিক্রমের সমর্থক-কর্মীরা।


আবার আ’লীগের ভক্ত, সমর্থক ও দলীয় কর্মীরা বলছেন- শক্ত হাতেই নৌকার হাল ধরেছেন অভিজ্ঞ মাল্লা আ’লীগের মনোনীনত প্রার্থী সাগুফতা ইয়াসমিন এমিলি। রাজধানীর উপকন্ঠ মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি ও লৌহজং উপজেলা নিয়ে গঠিত মুন্সীগঞ্জ-২ আসনে স্বতন্ত্র প্রার্থীর আনারস ও আ’লীগ প্রার্থীর নৌকা প্রতীকের মধ্যে ভোটের লড়াই বেশ জমে উঠেছে।

এর আগে ২০০১ সালের সংসদ নির্বাচনে মুন্সীগঞ্জ-২ আসনে আ’লীগের টিকিট নিয়ে বিএনপির স্থীয় কমিটির সদস্য ও সাবেক তথ্য মন্ত্রী এম শামসুল ইসলামের সঙ্গে হেরে যান এবারের নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী এসপি মাহবুব।

এদিকে, এবারের চিত্র ভিন্ন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে এসপি মাহবুবের অবস্থান বেশ মজবুত। প্রকাশ্য-আঁড়ালে তার সঙ্গে রয়েছেন টঙ্গীবাড়ি ও লৌহজং উপজেলার উল্লেখযোগ্য সংখ্যক জনপ্রতিনিধি ও শীর্ষ পর্যায়ে আ’লীগ নেতৃবৃন্দ। এতে স্বতন্ত্র প্রার্থী এসপি মাহববুব ভোটের মাঠে প্রতিপক্ষকে কঠিন জবাব দিবেন বলে-মনে করা হচ্ছে।


ওদিকে, ব্যক্তিগত ইমেজ ও জনপ্রিয়তার কারনে শেষাবদি বেশ বড় ধরনের ভোটের ব্যবধানেই আ’লীগের নৌকা প্রতীক নিয়ে দশম জাতীয় সংসদ নির্বাচনের বৈতরনী পাড়ি দিতে সক্ষম হবেন সাগুফতা ইয়াসমিন এমিলি-এমন দাবি মুন্সীগঞ্জ-২ আসনের আপামর-জনতা ও ভোটারদের।
emily sp
বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা গেলো ২৭ ডিসেম্বর লৌহজং কলেজ মাঠে এক জনসভায় দলের প্রার্থী সাগুফতাকে নিজের ছোট বোন মন্তব্য করে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহবান জানিয়েছেন। কাজেই স্বতন্ত্র প্রার্থীর আনারসের কাঁটায় ভয় নেই এমিলির।

মুন্সীগঞ্জ বার্তা