মুন্সীগঞ্জে তফসিল বাতিলের দাবিতে বিএনপির বিক্ষোভ

bnpmtনির্বাচন কমিশনারদের পদত্যাগ ও ঘোষিত নির্বাচনী তফসিল বাতিলের দাবিতে মুন্সীগঞ্জ শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিএনপি। মঙ্গলবার বেলা ১২টার দিকে এ কর্মসূচি পালন করেন বিএনপির নেতাকর্মীরা।

জানা গেছে, শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকা থেকে মিছিলটি বের হয়ে কৃষিব্যাংক মোড় হযে থানারপুল এলাকাস্থ বিএনপি কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে থানারপুলস্থ মুক্তিযুদ্ধের ভাস্কর্য অঙ্কুরিত যুদ্ধ ৭১’র পাদদেশে সাবেক উপমন্ত্রী ও জেলা বিএনপির সভাপতি আব্দুল হাইয়ের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র ও শহর বিএনপির সভাপতি একে ইরাদত মানু, সাধারণ সম্পাদক মো. শহীদুল ইসলামসহ দলীয় নেতারা বক্তব্য রাখেন।

বক্তারা অবিলম্বে নির্বাচন কমিশনারদের পদত্যাগ ও দশম নির্বাচনের তফসিল বাতিলের দাবি ‍জানান।

বাংলানিউজটোয়েন্টিফোর
=============

গোপালগঞ্জের সিলমারাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: আঃ হাই

মোস্তাফিজ়ুর রহমান সিয়ামঃ কেন্দ্রীয় কর্মসুচী অনুয়াযী আজ সকালে জ়েলা কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জ়েলা বিএনপির সভাপতি আব্দুল হাই এর নেতৃত্ত্বে বিক্ষোভ মিছিল ও বিশাল সমাবেশ করেছে মুন্সীগঞ্জ জেলা বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা । বিএনপির বিভিন্ন ওয়ার্ড এবং ইউনিয়ন পর্যায়ের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিলে অংশ নেয়। জেলার বিভিন্ন প্রান্ত থেকে নেতা-কর্মীর খন্ড খন্ড মিছিল নিয়ে বিএনপি কার্যালয়ের সামনে জড়ো হয়। পরে তারা শহরের গুরুত্বপূর্ন সড়কসমূহ প্রদক্ষিন করে।

বিক্ষোভ মিছিল শেষে এক সমাবেশে জেলা বিএনপি সভাপতি আব্দুল হাই বলেন, গোপালগঞ্জের সিলমারা যারা আছেন তারা এখন থেকেই তৈরী হয়ে যান, বাংলার মাটিতে আপনাদের জায়গা হবে না। আপনাদের বিরুদ্ধে সময়মতো প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। আপনারা কতদিন শেখ হাসিনাকে রক্ষা করবেন। তিনি যে কোন মূল্যে আগামী ৫ই জানুয়ারীর নির্বাচন প্রতিহত করা হবে। তিনি সাধারন মানুষকে নির্বাচন বয়কটের আহবান জানান। তিনি চূড়ান্ত আন্দোলনের জন্য নেতাকর্মীদের প্রস্তুতি নেয়ার আহবান জানান।
bnpmt
এছাড়া ও সমাবেশে উপস্থিত ছিলেন জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আতোয়ার হোসেন বাবুল, দপ্তর সম্পাদক আব্দুল আজিম স্বপন, শহর বিএনপির সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, যুগ্ন-সম্পাদক শাহীন মিয়া, শহর বিএনপির সভাপতি এ.কে ইরাদত মানু, সাধারণ সম্পাদক মো: শহিদুল ইসলাম, জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক আ: আজিমস্বপন, মিরকাদিম পৌর বিএনপির সভাপতি জসিমউদ্দিন, সাধারণ সম্পাদক ওরায়দুর রহমান বকুল, জেলা জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি হাজী আক্তার ফারুক তোতা, টঙ্গীবাড়ি উপজেলা বিএনপির সভাপতি খান মনিরুল ইসলাম পল্টন, সাধারণ সম্পাদক আমির হোসেন দোলন, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মো. মাসুদ আলম, জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক এডভোকেট মো. তোতা মিয়া, জেলা জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্মের আহ্বায়ক মাহবুব-উল আলম স্বপন, জেলা যুবদলের সভাপতি তারিক কাশেম খান মুকুল, সহ-সভাপতি মোখলেছুর রহমান বকুল সহ অন্যান্য নেতা কর্মীরা।

মুন্সিগঞ্জ টাইমস
==========

গোপালীর সিলধারীরা তৈরী হয়ে যান : আবদুল হাই

বিএনপির কেন্দ্রীয় কমিটির স্থানীয় সরকার ও সমবায় বিষয়ক সম্পাদক, জেলা বিএনপির সভাপতি আবদুল হাই বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া এই সরকারকে গোপালী সরকার বলেছে। আর এই গোপালী সরকারে যাদের সিল আছে, তারা এখন থেকেই তৈরী হয়ে যান, বাংলার মাটিতে আপনাদের জায়গা হবে না। আপনারা কতদিন শেখ হাসিনাকে রক্ষা করবেন। তিনি মঙ্গলবার দুপুর ১২ টার দিকে শহরের বিক্ষোভ মিছিল শেষে থানারপুলস্থ দলীয় কার্যালয় চত্বরে প্রধান অতিথির ভাষণদাকালে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, এখনও সময় আছে পদত্যাগ করে নির্বাচন দিন। যে কোন মূল্যে ৫তারিখের নির্বাচন প্রতিহত করে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারারুদ্ধ থেকে মুক্ত করে আনবো। শহর বিএনপির সভাপতি ও মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র একেএম ইরাদত মানুর সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন-জেলা বিএনপির সিনিয়র যুগ্ন-সম্পাদক আতোয়ার হোসেন বাবুল, দপ্তর সম্পাদক আব্দুল আজিম স্বপন, সাবেক দপ্তর সম্পাদক গুলজার হোসেন, শহর বিএনপির সাধারণ সম্পাহীদুল ইসলাম, যুগ্ন-সম্পাদক শাহীন মিয়া, পঞ্চসার ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আয়াত আলী, জেলা জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্মের আহ্বায়ক মাহবুব-উল আলম স্বপন, জেলা যুবদলের সভাপতি তারিক কাশেম খান মুকুল, সহ-সভাপতি মোখলেছুর রহমান বকুল, শহর যুবদলের সভাপতি এনামুল হক, সাধারণ সম্পাদক বুরজাহান ঢালী, সদর উপজেলা যুবদলের সভাপতি শামসুল হক সরকার জেলা ছাত্রদলের সভাপতি আমিনুল ইসলাম জসিম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. মাসুদ রানা শহর, ছাত্রদলের সভাপতি আরিফ আহাম্মেদ, সাধারণ সম্পাদক আল-আমিন, সদর উপজেলা ছাত্রদলের সভাপতি মো. মহসিন প্রমুখ।

মুন্সীগঞ্জ বার্তা