মুন্সীগঞ্জে অঘোষিত কারফিউ!

বিএনপির “মার্চ ফর ডেমোক্রেসি” কর্মসূচীকে কেন্দ্র করে মুন্সীগঞ্জে চলছে অঘোষিত কারফিউ। ঢাকা-মাওয়া, ঢাকা-চট্রগ্রাম, ঢাকা-টঙ্গীবাড়ি, মুন্সীগঞ্জ-ঢাকাসহ ঢাকার সঙ্গে মুন্সীগঞ্জের সবরুটের বাস চলাচল বন্ধ হয়ে গেছে। দক্ষিণাঞ্চল থেকে কোন বাস না আসায় মাওয়া-কাওড়াকান্দি নৌরুটেও ফেরি চলাচলে অচলাবস্থা দেখা দিয়েছে। তবে, ঢাকা থেকে ছেড়ে আসা বাসগুলো পারাপার হচ্ছে। শনিবার সকাল থেকেই জেলার রুটগুলো দিয়ে কোন বাস ছেড়ে যায়নি।

এছাড়া ঢাকার সাথে দিঘিরপাড়, সিপাহিপাড়া, টঙ্গীবাড়ি, বেতকা রুটেও বাস চলাচল বন্ধ রয়েছে। এতে নানা দুভোর্গে পড়েছে সাধারণ মানুষ। তবে মাওয়ায় ফেরি সার্ভিস সচলসহ ঢাকার সাথে যান চলাচল সচল রয়েছে। এদিকে মুন্সীগঞ্জ-নারায়ণগঞ্জ লঞ্চ সার্ভিস সকাল ৭টা থেকে ৮ টা পর্যন্ত ১ ঘন্টা বন্ধ থাকলেও পরে তা সচল হয়ে যায়। তবে দক্ষিণাঞ্চল থেকে মুন্সীগঞ্জ হয়ে সদর ঘাটের দূরপাল্লার লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। সড়ক, মহাসড়কগুলোতে টহল দিচ্ছে যৌথ বাহিনী।


স্থানীয় বিএনপির নেতাদের অভিযোগ করেছেন-পুলিশ মুক্তারপুর সেতুর মুখে চেক পোস্ট বসিয়ে বাস চলাচলের বাধা সৃষ্টিসহ নানাভাবে রাজধানীর সাথে সড়ক ও জলপথের যোগাযোগ বিচ্ছিন্ন করে রেখেছে।

অন্যদিকে, জেলার অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার এই অভিযোগ অস্বীকার করে বলেন, পুলিশ কোন বাধা সৃষ্টি করছে না। বিপদ দেখে নিজের গাড়ি নিজে চালাতে না চাইলে আমাদের তো কিছু করার নেই।

এদিকে, পরিবহন নেতা শেখ রিপন জানিয়েছেন, গাড়িতে আগুন দেয়ার প্রতিবাদে এবং পরিস্থিতি খারাপ থাকায় বাস বন্ধ রাখা হয়েছে।

মুন্সীগঞ্জ বার্তা