ঢাকা অভিযাত্রা করতে দিন : সরকারকে বি. চৌধুরী

bcবিকল্পধারা বাংলদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী বিরোধী দলের ঢাকা অভিযাত্রা কর্মসূচিতে বাধা না দিয়ে তা সম্পন্ন করতে সহযোগিতার জন্য সরকারকে এবং কর্মসূচি যেন কোনো রকমেই সহিংস না হয় সেদিকে সজাগ দৃষ্টি রাখতে বিরোধীদলীয় নেতার প্রতি আহ্বান জানিয়েছেন।

বি. চৌধুরী শনিবার এক বিবৃতিতে এ আহ্বান জানিয়ে বলেন, আমরা বিকল্পধারার পক্ষ থেকে বেশ কয়েকবার এবং জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট গঠনের সময় পরিষ্কারভাবে বলেছি যে, বিএনপির গণতান্ত্রিক ঢাকা অভিযাত্রাকে নীতিগতভাবে সমর্থন দেব, যতক্ষণ পর্যন্ত তা অহিংস থাকবে। এ জন্য আমরা বার বার বলেছি, সরকার এই অভিযাত্রাকে বাধা না দিয়ে যেন সহযোগিতা করেন। অপরদিকে আমরা বিরোধী দলকেও বলেছি তাদের কারণে যেন এই অভিযাত্রা সহিংস রুপ না নেয় । আর যদি সরকারের কারণে এই অভিযাত্রা সহিংস রুপ নেয় তা হলে এর জন্য সরকারই দায়ী হবে।


সাবেক এই রাষ্ট্রপতি আরও বলেন, বিকল্পধারার পক্ষ থেকে সরকারকে অনুরোধ করতে চাই, তারা যেন বড় একটি বড় রাজনৈতিক কর্মসূচি বিনা বাধায় সম্পন্ন করতে গণতান্ত্রিক সরকারের ভ’মিকা পালন করুন। তিনি বলেন, বিরোধীদলীয় নেত্রীর প্রতি আহ্বান জানাই, এই গণতান্ত্রিক অভিযাত্রায় যেন কোনো রকমেই সহিংসতাকে উৎসাহিত করা না হয়, সে বিষয়ে তাকে সজাগ দৃষ্টি রাখতে হবে। বিকল্পধারা তার মূল নীতি থেকে কখনও সরে আসেনি বলেও তিনি উল্লেখ করেন।

শীর্ষ নিউজ