পদ্মায় আটকা পড়েছে ১০ ফেরি

mawa feriঘন কুয়াশার কারণে মাওয়া-কাওড়াকান্দি নৌ-রুটের মাঝ পদ্মায় তিন শতাধিক যানবাহনসহ আটকা পড়েছে ১০ ফেরি। এতে শুক্রবার রাত সাড়ে ১১টার দিক থেকে এ রুটে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

এদিকে, শুক্রবার সন্ধ্যার পর থেকে যানবাহনের তীব্র চাপের কারণে মাওয়া-কাওড়াকান্দি নৌরুটের উভয় পাড়ে সহস্রাধিক যানবাহন আটকা পড়ে। এতে বিভিন্ন যানবাহনে থাকা যাত্রীরা চরম দুর্ভোগের মধ্যে রাতযাপন করতে বাধ্য হচ্ছেন।

প্রচণ্ড শীত ও বাতাসের কারণে নৌ-রুটের মাঝ পদ্মায় আটকে পড়া ১০ ফেরিতে থাকা ও ঢাকা-মাওয়া-খুলনা মহাসড়কের যানবাহনে থাকা যাত্রীরা শীতে কাতর হয়ে পড়েছেন বলে জানা গেছে।


বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) মাওয়া কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক (বানিজ্য) চন্দ্র শেখর বাংলানিউজকে জানান, শুক্রবার রাত ১১টার দিকে সর্বশেষ মাওয়া ঘাট থেকে যানবাহন নিয়ে ফেরি ছেড়ে যাওয়ার পর মাঝ পদ্মায় আটকা পড়ে। এরপর থেকে নৌ-রুটে ফেরি চলাচল সম্পূর্ন বন্ধ রাখা হয়েছে।

তিনি আরও জানান, উভয়ঘাট থেকে ছেড়ে যাওয়া ১০টি ফেরি মাঝ পদ্মায় নোঙরে ফেলেছে। এসব ফেরিতে প্রায় তিন শতাধিক যানবাহন রয়েছে। প্রচণ্ড শীতে যানবাহনে থাকা যাত্রীদের মাঝ পদ্মায় রাতযাপন করতে হবে।

মাওয়া নৌ পুলিশ ফাঁড়ির উপ পরিদর্শক (এসআই) মো. হাফিজুর রহমান জানান, মাওয়া প্রান্তে তিন শতাধিক যানবাহন আটকা পড়ে আছে। সেই সঙ্গে রাজধানী থেকে ছেড়ে আসা আরও যানবাহন যোগ হয়ে যানবাহনের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

বাংলানিউজটোয়েন্টিফোর