ডাক্তারের প্রেসক্রিপশন দিচ্ছে কর্মচারী !

munshiganj-bokkhobedi-hospitalমুন্সীগঞ্জ পোরসভার কাটাখালী বাজার এর মধ্যপারায় অবস্থিত বক্ষ ব্যাধি ক্লিনিক ও বক্ষ ব্যাধি হাসপাতালে চলছে অনিয়ম। বিনা খরচে যক্ষা ও ঠান্ডা রোগের চিকিতসা সেবা পাওয়ার কারনে মুন্সীগঞ্জে সদর উপজ়েলা সহ বিভিন্ন এলাকার সাধারন জনগন এখানে ভীড় জমায়।

কিন্তু প্রায় সময়ই ডাক্তার শুন্য থাকায় ফিরে যেতে হয় রোগীদের। ডাক্তারদের অনুপিস্থিত যেনো সাধারন নিয়মে পরিনত হয়েছে এখানে। সরেজমিনে গিয়ে দেখা যায়, ডাক্তারের অনুপস্থিতিতে ঔষধের প্রেসক্রিপশন লিখে দিচ্ছেন হাসপাতালের কর্মচারীরা, যাদের নূন্যতম কোন ডাক্তারি জ্ঞান নেই।


ডাক্তারের চেম্বারের তালা খোলা থাকলে ডাক্তাররা চেম্বারে আসেননি। ডাক্তার আসবে কিনা এই সম্পর্কে প্রশ্ন করা হলে, এক কর্মচারী জানায় আজ আর ডাক্তার আসবেনা। একারনে তারাই রোগীদের ঔষধের প্রেসক্রিপশন লিখে দিচ্ছেন। দ্বায়িত্ব প্রাপ্ত ডাক্তারের সাথে সরাসরি কথা বলার জন্য অফিসে ফোন নাম্বার চাওয়া হলেও তারা নম্বর দিতে অস্বীকৃতি জানায় ।

ভুক্ত ভুগী এক রোগী বলেন, “যে অবরোধ হরতালের সময় না হয় ডাক্তারের আসতে অসুবিধা কিন্তু গত দুই দিন যাবত তো অবরোধ নেই তবুও ডাক্তার নেই। অনেক দূর থেকে এসেছি তাই ডাক্তার না থাকা সত্ত্বেও বাধ্য হয়ে কর্মচারীদের কাছ থেকে ঔষধের প্রেসক্রিপশন নিচ্ছি।”

এদিকে অনেক রোগী অভিযোগ করেছেন হাসপাতালটি যেমন খুশি তেমন নিয়মে চলছে। ডাক্তারদের অনুপস্থিতির কারনে রোগীরা মৌলিক চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে। ডাক্তারদের এই অনিয়মের ব্যাপারে কর্তৃপক্ষের জরুরি পদক্ষেপ কামনা করছেন ভুক্তভোগীরা।

মুন্সিগঞ্জ টাইমস