মুন্সীগঞ্জ-২ আসনে প্রচারনা জমে উঠেছে

ecমুন্সীগঞ্জ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী মাহবুব উদ্দিন বীর বিক্রম ও আওয়ামী লীগ প্রার্থী সাগুফতা ইয়াসমিন এমিলি পাল্টা পাল্টি অভিযোগ করেছেন। তবে এই আসনে এখন নির্বাচনী প্রচারনা জমে উঠেছে। উভয় প্রার্থীই এখন ব্যস্ত ভোটারের মন জয়ে। লৌহজং ও টঙ্গীবাড়ি উপজেলার ঘরে ঘরে যাচ্ছেন প্রার্থীরা। পোস্টারেও ছেয়ে গেছে। এরই মধ্যে কাল শুক্রবার লৌহজং কলেজে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনী জনসভায় ভাষণ দিবেন। সব কিছু মিলিয়ে এখানে নির্বাচনী আমেজে ভিন্ন মাত্রা যুক্ত হয়েছে। বিএনপি প্রার্থী না থাকলেও প্রাচার প্রচারনায় যেন কোন ঘটতি নেই। বিএনপির কর্মী সমর্থকরাও পছন্দ্রের প্রার্থীর সাথে প্রচারনায় নেমেছেন। স্বতন্ত্র প্রার্থী মাহবুব উদ্দিন অভিযোগ করেছেন তার প্রচারনায় আওয়ামী লীগের প্রার্থীর সমর্থকরা বাধা প্রদান করছে।

তিনি প্রতিটি কেন্দ্রকে ঝুকিপূর্ণ কেন্দ্র হিসাবে চিহ্নিত করে সেনা মোতায়েনের দাবী জানিয়ে বলেন, এসব বিষয়ে রির্টানিং অফিসারের কাছে ফ্যাক্স করা হয়েছে। টঙ্গীবাড়ি উপজেলার নগরকান্দির নিজ বাসভবনে বুধবার বিকালে সংবাদ সম্মেলনে তিনি আরও জানান, বরিশাল-৫ আসনে তিনি আওয়ামী লীগের মনোনয়ন পেতে আবেদন করেন, প্রথমে মনোনয়ন দেয়া হয়।


পরে রহস্যজনক কারণে তাকে বাদ দিয়ে হিরনকে মনোনয়ন দেয়া হয়। তাই এই এলাকার মানুষের আহ্বানে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচন করছেন। তিনি নির্বাচিত হলে এলকার উন্নয়নে নিজেকে আত্ম নিয়োগ করবেন। সংবাদ সম্মেলন চলাকালে টঙ্গীবাড়ি উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ডা. হেদায়তুল ইসলাম বাদল ও লৌহজং উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক জাকির হোসেন ব্যাপারী, নিরু ভূইয়াসহ নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


অন্যদিকে আওয়ামী লীগ প্রার্থী সাগুফতা ইয়াসমিন এমিলির সমর্থক জেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক কামরুল হাসান এসব অভিযোগ অস্বীকার করে জানিয়েছেন, মঙ্গলবার লৌহজং উপজেলার সদরের ঘোড়দৌড়ে “নৌকা নৌকা…” স্লোগান দেয়ায় স্বতন্ত্র প্রার্থী মাহবুব উদ্দিন বীর বিক্রমের সমর্থক আবুল বাশার ওরফে চোরাকারবারী বাশার কথা কাটাকাটির এক পর্যায়ে পিস্তল বের করে লৌহজং উপজেলা ছাত্র লীগের সহ-সভাপতি সোলেমান খান রাজু, যুগ্ম সম্পাদক মাহমুদুর রহমান খান মজুর্তা ও ছাত্রলীগ নেতা জনিকে গুলি করার হুমকি দেয়।

তিনি জানান, স্বতন্ত্র প্রার্থী নানাভাবে পেশী শক্তি প্রয়োগের চেষ্টা চালাচ্ছেন। বরিশাল থেকে কিছু বহিরাগত এসেও এখানে নানা অপৎপরতা চালাচ্ছে। এসব ঘটনায় লৌহজং থানায় মামলা হয়েছে।

স্বদেশ২৪