মুন্সীগঞ্জে রাতেই মাঠে নেমেছে সেনাবাহিনী

army23দশম জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে রাত থেকে মাঠে নামছে সেনাবাহিনীর সদস্যরা। ৯ জানুয়ারি পর্যন্ত তারা মাঠে থাকবেন। রাতেই মুন্সীগঞ্জ সদর উপজ়েলা সহ ৬টি উপজ়েলাতেই সেনাসদস্যদের গাড়ী টহল দেয়া শুরু করে। সন্ধ্যার পরপরই জনশুন্য হয়ে পড়ে রাস্তাঘাট। বিগত সময়ে সেনা তৎপরতার কথা ভেবে সিএনজি, অটোরিক্সা চালকরা অবৈধ জায়গা গাড়ী পার্কিং বন্ধ করে দিয়েছে।

সন্ধ্যর পরপর সেনা তৎপরতাত শুরু হলে টঙ্গিবাড়ী সহ আশেপাশের সকল রাজপথ গুলো প্রায় জনশুন্য হয়ে পরে। আশেপাশের ফুটপাতের দোকান গুলোও বন্ধ হয়ে যায়। সাধারনভাবে রাতের দিকে টঙ্গিবাড়ী ফুটপাতের দোকানগুলো খোলা থাকলেও সেনা টহলের কথা জানতে পেরে সন্ধ্যার পরপরই দোকান বন্ধ করে দেয়। এসব দোকান অবৈধভাবে গড়ে উঠেছে।


নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, সেনাবাহিনী শুধুমাত্র শো অব ফোর্স হিসেবে টহল দিবে। মূলত নির্বাচনের আগে ও পরে পুলিশ ও আনসার বাহিনী নয় দিন নিয়োজিত থাকবে। এর মধ্যে পুলিশ বাহিনীর সদস্যরা ভোট গ্রহণের আগের দুদিন, ভোট গ্রহণের দিন এবং ভোট গ্রহণের পরের দিন। আনসারবাহিনী নিয়োজিত থাকবে পাঁচ দিন। অর্থাৎ ভোট গ্রহণের আগের তিন দিন, ভোট গ্রহণের দিন এবং ভোট গ্রহণের পরের দিন।

মুন্সিগঞ্জ টাইমস