এভিজেএম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলাফল স্থগিত

examশিক্ষার্থী ভর্তি পরীক্ষায় ব্যাপক অনিয়মের অভিযোগে বৃহস্পতিবার রাতে মুন্সীগঞ্জ শহরের কোর্টগাঁও এলাকাস্থ এভিজেএম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেনীর ঘোষিত ফলাফল স্থগিত করেছে জেলা প্রশাসন। অনিয়মের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে যাচ্ছে প্রশাসন। এতে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) সাগরিকা নাসরিনকে প্রধান করে ৩ সদস্যের ওই তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

গত ১২ ডিসেম্বর বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেনীতে ভর্তি ইচ্ছুদের লিখিত পরীক্ষা নেওয়া হয়। ৯’শ ৩০ শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেয়। ওই দিন দিবাগত রাতেই ৩’শ ৬০ জন শিক্ষার্থীকে কৃতকার্য দেখিয়ে ফলাফল ঘোষণা করা হয়। পরে আরো ১০ জনেক নেয়া হয় প্রভাবশালীদের সুপারিশে।


আগামী ৩০ ডিসেম্বর ষষ্ঠ শ্রেনীতে নতুন শিক্ষার্থী ভর্তি করা হবে বিদ্যালয়টিতে। ভর্তি শুরুর আগেই ফেল করা শিক্ষার্থীদের অভিভাবকদের পক্ষ থেকে জেলা প্রশাসকের কাছে অনিয়মের অভিযোগ করা হয়।

এভিজেএম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: শরীফুল ইসলাম বলেন, অনিয়ম নয়, কম্পিউটারের ভুলে হয়তো কয়েক জন মেধাবী শিক্ষার্থীর নাম ভর্তি পরীক্ষার ফলাফল সিট থেকে বাদ পড়েছে।

এ প্রসঙ্গে জেলা প্রশাসক সাইফুল হাসান বাদল বলেন, ভর্তি পরীক্ষায় অবিশ্বাশ্য অনিয়ম হওয়ার তথ্য রয়েছে। তদন্ত কমিটি অনিয়মের প্রমান পেলে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এটিএনবিডি