রাজনীতি করা নিয়ে বাধনের কথা

badanসুযোগ পেলে বাধন রাজনীতি করবেন এমন সংবাদে লাক্স তারকা ও এক ছবি বয়সী নায়িকা বাধন নিজেই অবাক হয়েছেন। তিনি বলেন, এমন কোনও বিবৃতি তিনি দেননি। তবে একটি দৈনিকের সঙ্গে আলোচনার সময় রাজনীতি প্রসঙ্গটি এসেছে। আমি সমাজ সেবার কথা বলেছি। এখনও বলছি।

বাধন এ প্রতিবেদককে বলেন, নেতৃত্ব দিতে আমার ভালো লাগে। সবাই সেটা মেনেও নেয়। আমার ক্যাপ্টেনসি সবাই পছন্দ। লাক্স তারকা হওয়ার ক্ষেত্রেও আমি একাই কথা বলেছি।

বাধন জানান, সকল পরিচয়ের উর্ধ্বে নিজেকে মা হিসেবে দেখতেই বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন তিনি।

বাধন জানান, ‘আমার চারপাশের সবাই আমার নেতৃত্ব যেহেতু পছন্দ করেন, সেহেতু আমি মূলত আমার অবস্থানে থেকেই সবার জন্যে ভালো কাজ করতে চাই’।


তিনি এখন কাজ কমিয়ে দিয়ে মেয়ে মিশেল আমানি সায়রাকে নিয়েই ব্যস্ত সময় পার করছেন। মেয়েকে এক মুহূর্তের জন্যেও চোখের আড়াল করতে রাজি নন তিনি। কর্মক্ষেত্রেও মেয়েকে সর্বদা কাছে রাখেন।

মেয়ে সায়রা সম্পর্কে বাধন বলেন, ‘পৃথিবী এক পাশে সায়রার কাছে আমি একপাশে। সায়রা সারাদিন আমাকে লক্ষ্য করে এবং আমার মতো করেই সবকিছু করতে চায়। এই বয়সেই বাসার সব সদস্যের দায়িত্ব সায়রার কাঁধে। কে ঔষধ খেলো, কে ঘরের ফ্যান-লাইট জ্বালিয়ে এসেছে ইত্যাদি সব বিষয়েই তাকে কথা বলতে হবে।’

বাধন জানান, পরিবারের পূর্ণ সমর্থন ছাড়া আসলেই কোনও কাজই পূর্ণতা পায় না। আমার ক্যারিয়ারেও স্বামীর সহযোগিতা ও সমর্থন রয়েছে। তবে কিছুটা অভিমানের সুরে বাধন বললেন-‘মাসরুর খুব অলস আর আমি চটপটে। ওর ধীর স্বভাব নিয়ে মাঝে মাঝেই আমাদের গণ্ডগোল হয়।’

তবে এতদিন বাধনকে চিকিৎসক, মডেল বা অভিনেত্রী হিসেবেও ভক্তরা চিনলেও এবার তিনি আর্বিভূত হচ্ছেন বিউটিশিয়ান রূপে। বন্ধু সুরাইয়া ইকবালের সঙ্গে মঙ্গলবার গুলশান ২-য়ে ‘জিমার মেকওভার সেলুন’ উদ্বোধন করেন তিনি। নতুন এই সেলুনে ভোক্তারা ঘরোয়া পরিবেশে বউ সাজ ও পার্টি সাজের সুযোগ পাবেন।

প্রাথমিক পর্যায়ে ঘরোয়া এবং ছোট পরিসরে মেকওভার সেলুনের কাজ শুরু করলেও পরবর্তীতে এটি আরও বাড়ানোর পরিকল্পনা রয়েছে জানালেন বাধন। জিমার মেকওভার সেলুনের ইন্টেরিয়র ডিজাইনও তার স্বামী করেছেন। বাধন বলেন, মাসরুর পেশায় ব্যবসায়ী হলেও ইন্টেরিয়র ডিজাইনিংয়ে বেশি আগ্রহী। বাধন অভিনীত উল্লেযোগ্য নাটকগুলো হচ্ছে- মাহফুজ আহমেদের পরিচালনায় ‘চৈতা পাগল’, রোজিনার পরিচালনায় ‘মেয়েটি ঢাকায় যাচ্ছে’, রাজীবুল ইসলাম রাজীবের ‘অগ্নিরথ’, আলভী আহমেদের ‘এয়ারকম’, আরিফ খানের ‘চাঁদ ফুল অমাবস্যা’ ইত্যাদি। এখন প্রচারিত হচ্ছে, সিক্রেট সার্ভিস, জীবন সংসার ও ইয়েস বস। তার অভিনীত ছবিটির নাম নিঝুম অরণ্য। ছবিটির পরিচালক গুলজার।

আমাদের সময়