মাওয়ায় ৩টি বাসে আগুন, হেলপার অগ্নিদগ্ধ

Soniakhra-BG20131207092252ঢাকা-মাওয়া মহাসড়কের মুন্সীগঞ্জের মাওয়া এলাকায় যাত্রীবাহী ৩টি বাসে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে অবরোধকারীরা। এতে একটি বাসের হেলপার অগ্নিদগ্ধ হয়েছেন। শনিবার ভোর ৪টার দিকে এ ঘটনা ঘটে।

এ সময় গ্রেট বিক্রমপুর বাসের হেলপার আলমগীর হোসেন অগ্নিদগ্ধ হন। তাকে গুরুতর আহতবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে। এছাড়া মাওয়া লঞ্চঘাট এলাকায় গিয়ে এমভি সজল-১ ও এমভি হালিম নামে যাত্রীবাহী দুইটি লঞ্চ ভাঙচুর করেছে অবরোধকারীরা।


প্রত্যক্ষদর্শীরা বাংলানিউজকে জানান, মাওয়া এলাকায় থাকা গ্রেট বিক্রমপুর নামে যাত্রীবাহী ২টি বাস ও গাঙচিল পরিবহনের একটি বাসে আগুন ধরিয়ে দেয় অবরোধকারীরা। এতে যাত্রীবাহী বাস ৩টির ব্যাপক ক্ষতি হয়। পরে অবরোধকারীরা মাওয়া লঞ্চঘাটে গিয়ে যাত্রীবাহী লঞ্চে হামলা চালিয়ে ২টি লঞ্চ ভাঙচুর করে।

মাওয়া ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) মো. হাফিজুর রহমান বাংলানিউজকে জানান, খবর পেয়ে শ্রীনগর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। লৌহজং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কালাম বাংলানিউজকে জানান, গ্রেট বিক্রমপুর ও গাঙচিল নামে যাত্রীবাহী ২টি বাসে আগুন দিয়েছে অবরোধকারীরা।
Soniakhra-BG20131207092252
বাংলানিউজটোয়েন্টিফোর
===============

মাওয়াঘাটে বাসে ও লঞ্চে আগুন, দগ্ধ ১

এবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে মাওয়া ফেরিঘাটে। শুক্রবার দিনগত রাত আড়াইটার দিকে পার্কিং করা দুটি বাস ও দুইটি লঞ্চে আগুন দেয় অবরোধকারীরা। এতে ঘুমন্ত বাসের হেলপার আলমগীর (২৩) অগ্নিদগ্ধ হয়েছেন।

শ্রীনগর উপজেলার পাটাভোগ গ্রামের বাসিন্দা আলমগীরকে মুমূর্ষু অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করানো হয়েছে।
mawa7
জানা গেছে, মাওয়া ঘাটে পার্কিং করা গ্রেট বিক্রমপুর পরিবহণ নামে একটি বাসে ঘুমিয়ে ছিল হেলপার আলমগীর। শুক্রবার দিনগত রাত আড়াইটার দিকে অবরোধকারীরা বাসটিতে আগুন ধরিয়ে দিলে স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় আলমগীরকে উদ্ধার করে তারা ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায় তারা।

একই সময়ে মাওয়া লঞ্চঘাটে নোঙ্গর করা এমভি রাজিব-২ ও এমভি মাসুম লঞ্চে আগুন দেয় অবরোধকারীরা এবং এমভি সজল-১, এমভি হালিম লঞ্চ ভাঙচুর করে লঞ্চদুটির পর্দা পুড়িয়ে ফেলে অবরোধকারীরা। স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনে। পরে রাত সোয়া তিনটায় মাওয়া পেট্রোল পাম্পে পার্কিং করা গাংচিল পরিবহণের আরেকটি যাত্রীশূন্য বাসে আগুন দেয় অবরোধকারীরা।

এসব ঘটনায় কাউকেই গ্রেফতার করা যায়নি বলে জানা গেছে।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর
==============

ঢাকা-মাওয়া মহাসড়কে ৪ টি পরিবহনে আগুন: ককটেল উদ্ধার

ঢাকা-মাওয়া মহাসড়কে প্রেট্রোল পাম্পে পার্কিং করা অবস্থায় গাংচিল পরিবহনের একটি বাস ও মাওয়া ঘাটে পার্কিং অবস্থায় গ্রেট বিক্রমপুর পরিবহনের ৩ টি গাড়ি সহ মোট ৪ টি গাড়িতে রাত সাড়ে ৩ টায় দূবৃত্তর্রা আগুন ধরিয়ে দেয় ।
fire-bus-mawa
১৮ দলের ডাকা ৭২ ঘণ্টা অবরোধের প্রথম দিনে শুক্রবার রাত ৩ টা থেকে শনিবার ভোর সাড়ে ৪ টার মধ্যে ঢাকা-মাওয়া মহাসড়কে মাওয়া চৌরাস্তা, মাওয়া পেট্রোল পাম্প ও মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে মাওয়া লঞ্চঘাটে এ ঘটনা ঘটে। এ সময় ৩টি লঞ্চেও ভাঙচুর চালানো হয়।
উদ্ধারকৃত ককটেল

এ সময় ২ টি ককটেল বিস্ফোরণ ঘটে এবং ১টি তাজা ককটেল উদ্ধার করা হয়।