প্রশ্নবিদ্ধ মুন্সীগঞ্জ রেড ক্রিসেন্ট ইউনিটের নির্বাচন

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, মুন্সীগঞ্জ ইউনিটের নির্বাচন নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। নির্বাচনে কোন রকম স্বচ্ছতা ছিল না। বর্তমান কমিটি অনেকটা নিরবে একতরফাভাবে এ নির্বাচন করারও অভিযোগ রয়েছে। এছাড়া, বিলম্বে নির্বাচন শুরু, ভোটার লিস্ট, ভোটার আইডি কার্ড-কোন কিছুরই বালাই ছিল না। কে কার ভোট দিচ্ছে তাও প্রমান করার কোন রকম ব্যবস্থা ছিল না।

গতকাল শুক্রবার দিনব্যাপী শহরের পুরাতন বাসস্ট্যা- এলাকার মুন্সীগঞ্জ রেড ক্রিসেন্ট ইউনিটের নির্বাচনে এ পরিস্থিতি দেখা দেয়। এছাড়া, নির্বাচনের বার্ষিক সাধারণ সভা ও তফসিল ঘোষণা সম্পর্কেও অধিকাংশ ভোটারকে অবহিত করেননি বর্তমান কমিটি। আর এ অবস্থায় শুক্রবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ইলেকশনে ১হাজার ৫শ’ ভোটারের মাত্র ৫৩৮টি ভোট কাস্ট হয়েছে। এছাড়া, নির্বাচন সকাল সাড়ে ৯টায় শুরু হওয়ার কথা থাকলেও তা শুরু হয় বেলা ১১টার দিকে। ভোট শুরুর একঘন্টার মাথায় নির্বাচন এমন অগুছালো ও একতরফাভাবে শুরু করার ঘটনায় সাধারণ সম্পাদক প্রার্থী সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুল আলম কবীর মাস্টার নির্বাচন বাতিল করে স্বচ্চভাবে পুন:নির্বাচনের দাবিতে প্রধান নির্বাচন কমিশনার হামিদা খাতুনের কাছে লিখিত অভিযোগ করে নির্বাচন বয়কট করে চলে যান।


এ অবস্থায় বর্তমান কমিটির সাধারণ সম্পাদক ও প্রার্থী আওয়ামী লীগ নেতা শাহজাহান গাজী একতরফা নির্বাচনে জয়লাভ করার সম্ভবণা রয়েছে। এদিকে, ৫টি সদস্য পদের জন্য ১১ জন প্রার্থী লড়ছেন। তারাও আওয়ামী লীগ নেতাকর্মী। এ অবস্থায় গোপনে তফসিল ঘোষণা করে বিএনপি সমর্থিত ভোটারদের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা থেকে বাইরে রেখে এ নির্বাচন করা হয়েছে বলে বিএনপি সমর্থিত ভোটারদের দাবি।

মুন্সীগঞ্জ বার্তা