অবরোধে মুন্সীগঞ্জে ১৫টি গাড়ী ভাঙচুর

oborodh1বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা ৭২ ঘণ্টা অবরোধের প্রথম দিনে ঢাকা-মাওয়া ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিরাজদিখান উপজেলা ও গজারিয়া উপজেলায় পৃথক ঘটনায় ১৫টি গাড়ী ভাঙচুর করেছে অবরোধকারীরা।

শনিবার দুপুর ১২টায় সিরাজদিখান উপজেলার কুচিয়ামোড়া এলাকায় ইটপাটকেল ও লাঠিসোটা দিয়ে গাড়ী ভাঙচুর করে। এ সময় ৫টি বাস ও সিএনজি-ব্যাটারি চালিত আরও ৫টি অটোরিকশা ভাঙচুর করে।


এদিকে, বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গজারিয়া উপজেলার হোসেন্দী বাজার এলাকায় ২০-২৫ জনের একদল অবরোধকারী আচমকা লাঠিসোটা দিয়ে সিএনজি চালিত ৫ টি অটোবাইক ভাঙচুর করে।

উভয় ঘটনায় কর্তব্যরত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ছুটে যেতেই পালিয়ে যায় অবরোধকারীরা।

সিরাজদীখান থানার ওসি আবুল বাসার ও গজারিয়া থানার ওসি মামুন-অর-রশিদ মোবাইল ফোনে জানান, সেখানে পুলিশ মোতায়েন রয়েছে। ভাঙচুরের ঘটনা খতিয়ে দেখা হচ্ছে।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর
=============

মুন্সীগঞ্জে ২ মহাসড়কে পথচারী ছদ্মবেশে ১৫ গাড়ী ভাংচুর

৭২ ঘন্টার অবরোধের প্রথম দিনে পথচারীর ছদ্মবেশে ঢাকা-মাওয়া ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে শনিবার দুপুরে মুন্সীগঞ্জের সিরাজদীখান ও গজারিয়া উপজেলায় যাত্রীবোঝাই বাসসহ ১৫ টি গাড়ী ভাংচুর করে হাওয়ায় মিশে গেছে অবরোধকারীরা।

শনিবার বেলা ১২ টার দিকে ঢাকা-মাওয়া মহাসড়কে সিরাজদীখান উপজেলার কুচিয়ামোড়া এলাকায় মূর্হুমুহু ইটপাটকেল নিক্ষেপ ও লাঠিসোটা দিয়ে এলোপাতাড়ি গাড়ীতে ভাংচুর চালায় অবরোধকারীরা। এ সময় যাত্রীবোঝাই ৫ টি বাস ও সিএনজি-ব্যাটারি চালিত আরো ৫ টি অটোরিকশা ভাংচুরের কবলে পড়ে।


১০-১২ জন অবরোধীকারী মাত্র ৫ মিনিট সেখানে অবস্থান করে। কর্তব্যরত আইন-শৃংঙখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ছুটে যেতেই হাওয়ায় মিশে যায় অবরোধকারীরা।

সিরাজদীখান থানার ওসি আবুল বাসার মোবাইল ফোনে জানান, সেখানে পুলিশ মোতায়েন রয়েছে। ভাংচুরের ঘটনা খতিয়ে দেখা হচ্ছে।

এদিকে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে জেলার গজারিয়া উপজেলার হোসেন্দী বাজার এলাকায় ২০-২৫ জনের একদল অবরোধকারী আচমকা লাঠিসোটা দিয়ে সিএনজি চালিত ৫ টি অটোবাইক ভাংচুর করে। সেখানে কর্তব্যরত আইন-শৃংঙখলা রক্ষাকারী বাহিনীর একাধিক সদস্য দাবী করেন- কয়েকটি সিএনজিতে সামান্য কাঁচ ভাংচুর করে। অবরোধকারীরা মুহুর্তের মধ্যেই হাওয়ায় মিশে যায়।

যমুনা নিউজ
=======

সিরাজদিখানে ৬টি বাস ভাঙচুর

ঢাকা-মাওয়া মহাসড়কের মুন্সীগঞ্জের সিরাজদিখানের কুচিয়ামোড়া এলাকায় যাত্রীবাহী ৬টি বাস ভাঙচুর করেছে অবরোধকারী। শনিবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে।

এদিকে, এ ঘটনার পর থেকে মহাসড়কে চলাচলরত যানবাহন চালকদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।

স্থানীয় সূত্র জানায়, দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ থাকলেও সকাল থেকে মাওয়া টু ঢাকা রুটের লোকাল বাস চলাচল করছিল। এক পর্যায়ে দুপুরে বিএনপি নেতাকর্মীরা যাত্রীবাহী চলন্ত বাসে অর্তকিত ইটপাটকেল নিক্ষেপ করে।

এতে ঢাকা-মাওয়া রুটের যাত্রীবাহী ৬টি বাসের জানালার কাচঁ ভেঙে যায়। এ সময় চালক গাড়ি না থামিয়ে ক্ষতিগ্রস্ত বাস নিয়ে গন্তব্যে চলে যায়।

ঢাকা-মাওয়া মহাসড়কের নিমতলায় দায়িত্বরত সিরাজদিখান থানার উপপরিদর্শক (এসআই) মো. আতিয়ার রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ইটপাটকেল নিক্ষেপ ২টি যাত্রীবাহী বাসের জানালার কাচঁ ভেঙেছে।

বাংলানিউজটোয়েন্টিফোর