মিরাপাড়ায় প্রতি বৃহস্পতিবার কবুতরের হাট বসে

kabutorমুন্সীগঞ্জ সদর উপজেলার মিরকাদিম পৌরসভার মিরাপাড়া বউ বাজারে প্রতি বৃহস্পতি বার কবুতরের হাট বসার আয়োজন করা হয়েছে। এ হাটে দেশের উন্নত মানের এং দামী কবুতর পাওয়া যায়। জেলার বিভিন্ন স্থান হতে কবুতর বিক্রেতারা এসে তাদের বিভিন্ন দামের কবুতর নিয়ে হাটে বসেছেন বিক্রি করার উদ্দেশ্যে।

এখানে যে সকল কবুতর পাওয়া যায় তাহলো-বল কবুতর এর দাম ২০ হাজার টাকা। সাটি এর দাম ১৮ হাজার টাকা। শর্টপিছ পাওয়া যায় ১০ হাজার টাকায়, কিং কবুতর-২০ হাজার টাকা, মেক পই-১৫ হাজার টাকা, সিলভার সিরাজী-১২ হাজার টাকা, হুমা-৮ হাজার টাকা, লক্ষèা-৭ হাজার টাকা, কালদুম-১২ হাজার টাকা, চুনা-৭ হাজার টাকা, সবুজ গলা-৩ হাজার টাকা, বোম্বাই-৪ হাজার টাকা, জিরাগলা-৬ হাজার টাকা, মশাল-৫ হাজার টাকা, দোপাছ-১০ হাজার টাকা এবং বাংলা কবুতর ১ হাজার টাকায় বিক্রি হচ্ছে।


হাটে বিখ্যাত কবুতর পালক দয়াল বাজারের বিষা এবং রতন তার কবুতরের বাহার নিয়ে এসেছেন। তাছাড়া কাশিপুর, সিরাজদিখান, ভাঙ্গা থেকেও অনেকেই কবুতর নিয়ে এসেছেন। পূর্ব পাড়া থেকে এসেছেন শফিউর রহমান। দেশের বিন্নি স্থান থেকে বিক্রেতা এবং ক্রেতার সমাগম হয়ায় হাটটি ব্যাপক ভাবে জমে উঠেছে। এতে পরিচালনায় আছেন মাহাবুবুর রহমান মামুন।
kabutor
মুন্সীগঞ্জের বাণী

One Response

Write a Comment»
  1. Good to hear about that.

Leave a Reply