শিক্ষকের স্ত্রীর পৈত্রিক সম্পতি দখলের চেষ্টা॥ অসহায় পরিবার

crimeমুন্সিগঞ্জ শহরের খাল ইষ্ট এলাকার শিক্ষক আবুল বাসারের স্ত্রী ফাতেমাবেগমের পৈত্রিক সম্পতি দখল নিতে মরিয়া হয়ে উঠেছেন প্রতিপক্ষ মনিরউদ্দিন দেওয়ান গং। মুন্সিগঞ্জ শহরের কলেজপাড়া এলাকায় একটি খতিয়ানের ১৫১ শতাংশ জমির মধ্যে ওয়ারিস সুত্রে পাওয়া ২৯ শতাংশ জমির মালিক শিক্ষক আবুল বাসারের স্ত্রী ফাতেমা বেগম। এই জমিকে কেন্দ্র করে প্রতিপক্ষ মনির উদ্দিনের সন্ত্রাসী বাহিনি দিয়ে শিক্ষক আবুল বাসারের বাড়িতে ২রাউন্ড গুলি ফুটিয়ে আতংক সৃষ্টি করে এতে শিক্ষক ও তার পরিবার নিরাপাত্তাহীনতায় ভুগছে।


তবে এই জমি নিয়ে আদালতে মামলা চলছে কিন্তু মামলা চলাকালিন অবৈধ ভাবে জমি দখলের চেষ্টা করে মনিরউদ্দিন গং। সরেজমিন ঘুরে জানা যায়, শিক্ষক আবুল বাসারের স্ত্রী ফাতেমা বেগম এর পৈত্রিক সম্পত্তি ওয়ারিশ সুত্রে পাওয়া যার সিএস, এবং আরএস রেকর্ড ফাতেমা বেগমের নামে। একটি স্কুলের শিক্ষক ও তার পরিবার বর্তমানে নিরাপাত্তাহীনতায় থাকার পরও মুন্সিগঞ্জ সদর থানা অভিযুক্তদের বিরুদ্ধে পুলিশ ব্যাবস্থা নেয়নি বলে অভিযোগ শিক্ষক পরিবারের।

পরিবারটি বলেন, হায়রে প্রশাসন একজন স্কুল শিক্ষককে নিরাপাত্তা দিতে এত অনিহা কেন এই প্রশ্ন এখন শহরবাসির মুখে মুখে। শিক্ষক আবুল বাসার জানায়, আমার স্ত্রীর নানার বাড়ির সম্পত্তি পৈত্রিক সুত্রে দাবিদার হওয়ায় মনিরউদ্দিনগং বিভিন্ন হুমকি ধুমকি সহ আমার স্বপরিবার হত্যার হুমকি দিয়ে যাচ্ছে। মুন্সিগঞ্জ সদরথানায় শিক্ষক আবুল বাসার একাধিক অভিযোগ ও জিডি করলেও পুলিশের কোন মাথা ব্যাথা নেই। তবে মনির উদ্দিনগং এসব অভিযোগ অস্বিকার করে। তবে সার্বিক বিষয়ের উপর মুন্সিগঞ্জ সদর থানার অফিসারইনচার্জ শহিদুল ইসলামকোন মন্তব্য করতে রাজি হননি।

জি-নিউজবিডি২৪