শ্রীনগরে জেএসসি পরীক্ষার ৫০০ খাতায় আগুন

durgotonaআরিফ হোসেন: ঢাকা-মাওয়া মহাসড়কে ইলিশ পরিবহনের একটি বাসে আগুন লেগে জেএসসি পরীক্ষার ইংরেজী দ্বিতীয় পত্রের ৫০০ খাতা পুড়ে গেছে এগুলোর মধ্যে দশটি খাতা সম্পূর্ণ ও বাকি গুলো আংশিক পুড়েছে বলে নিশ্চিত করেছে শ্রীনগর থানা পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার কেয়টখালী বটতলা এলাকায় এ ঘটনা ঘটে।


পুলিশ জানায়, শরিয়তপুর জেলার জাজিরা থানার মাহমুদা খাতুন উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক দেলোয়ার হোসেন খাতাগুলো মূল্যায়নের জন্য ঢাকা বোর্ড থেকে তার কর্মস্থলে নিয়ে যাচ্ছিলেন। খাতাগুলো ইলিশ পরিবহনের বাসটির মালামাল রাখার বাক্সে পরিবহনের সময় যান্ত্রিক ত্র“টির ফলে তাতে আগুন লেগে যায়। তাৎক্ষনিকভাবে যাত্রীরা আগুন নিয়ন্ত্রনে আনলেও দশটি খাতা সম্পূর্ণ পুড়ে যায়। এব্যপারে শ্রীনগর থানায় সাধারণ ডাইরি করা হয়েছে।

=============

শ্রীনগরে বাসে আগুন লেগে জেএসসির ৫শ খাতা পুড়ে গেছে

ঢাকা-মাওয়া মহাসড়কের মুন্সীগঞ্জের শ্রীনগরের হাঁষাড়া এলাকায় ইলিশ পরিবহন নামের একটি যাত্রীবাহী বাসে অগ্নিকাণ্ডে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার ৫ শতাধিক খাতা পুড়ে গেছে।

বৃহস্পতিবার সন্ধ্যার দিকে যান্ত্রিক ত্রুটির কারণে ইঞ্জিনে আগুন ধরে গেলে এ ঘটনা ঘটে।

এ সময় প্রাণ বাঁচাতে হুড়োহুড়ি করে নামতে গিয়ে কমপক্ষে ১০ যাত্রী আহত হয়েছেন।

আহতদের মধ্যে রফিক (৫০) ও শেফালী বেগম (৪০) নামের দুই যাত্রীর পরিচয় পাওয়া গেছে। আহতরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়ে নিজ গন্তব্যে ফিরে গেছে বলে জানা গেছে।


স্থানীয় সূত্র জানায়, ঢাকা থেকে মাওয়াগামী ইলিশ পরিবহনের একটি যাত্রীবাহী বাস ৪০ জন যাত্রী নিয়ে ঢাকা-মাওয়া মহাসড়কের শ্রীনগরের হাঁষাড়া এলাকায় পৌঁছালে হঠাৎ ইঞ্জিনে যান্ত্রিক ত্রুটির কারনে আগুন ধরে যায়।

এ সময় আগুন বাসের ভেতরে ছড়িয়ে পড়লে বাসটি থামিয়ে দেয় চালক। এতে বাসে থাকা যাত্রীরা প্রাণ ভয়ে হুড়োহুড়ি করতে নামতে গিয়ে কমপক্ষে ১০ যাত্রী আহত হয়।
এদিকে ঢাকা বোর্ড থেকে জেএসসির সমাপনী পরীক্ষার খাতা নিয়ে শরীয়তপুরের জাজিরা যাচ্ছিলেন স্থানীয় জয়নগর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জালালউদ্দিন। বাসে আগুন ছড়িয়ে পড়ায় পরীক্ষার খাতায় আগুন ধরে যায়।

শ্রীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মাহবুবুর রহমান বাংলানিউজকে জানান, আগুনে জেএসসি পরীক্ষা গ্রহণের ৫ শতাধিক খাতা পুড়ে গেছে। এ ঘটনায় সন্ধ্যা ৭টার দিকে শিক্ষক জালালউদ্দিন আহমেদ শ্রীনগর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

বাংলানিউজটোয়েন্টিফোর