সর্বদলীয় সরকার বিস্ময়কর এবং অসত্য : বি. চৌধুরী

bc.jpgবিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী তার নবগঠিত মন্ত্রিসভাকে ‘সর্বদলীয় সরকার বলছেন যা বিস্ময়কর এবং অসত্য বক্তব্য। যতক্ষণ পর্যন্ত প্রধান বিরোধী দলের সদস্যরা এই সরকারে সম্পৃক্ত হতে রাজি না হন, ততক্ষণ পর্যন্ত এই সরকার একটি মহাজোট সরকার মাত্র।

মঙ্গলবার এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বৃহত্তর স্বার্থে নির্বাচনের আগে, নির্বাচনের সময় এবং নির্বাচনের পরবর্তী সময় সহিংসতা প্রতিরোধের স্বার্থে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠান যত দ্রুত হয় ততই দেশের জন্য মঙ্গল।

বি. চৌধুরী বলেন, যেহেতু আগের মন্ত্রিসভার সদস্যদের পদত্যাগপত্র এখনও গৃহীত হয়নি, সেহেতু বর্তমানে মন্ত্রিসভায় ৬৬ জন মন্ত্রী রয়েছেন। নতুন যে মন্ত্রিসভা গঠন করা হলো তাকে মাননীয় প্রধানমন্ত্রী সর্বদলীয় সরকার বলছেন, এটি বিস্ময়কর এবং অসত্য বক্তব্য। কেননা নবগঠিত মন্ত্রিসভায় মহাজোটের বাইরে কেউ নেই। সুতরাং এই সরকার মোটেও সর্বদলীয় সরকার নয়। বরং একই মহাজোট সরকারকে পুনর্গঠিত করা হয়েছে।

সাবেক এই রাষ্ট্রপতি বলেন, এইচএম এরশাদকে সন্তুষ্ট করার জন্যই মন্ত্রিসভায় তাঁর দলের সদস্যসংখ্যা বাড়ানো হয়েছে মাত্র। এর ফলে এই সরকারের সর্বদলীয় কোনো রূপ নেই।

শীর্ষ নিউজ