মুন্সীগঞ্জে ছাত্রদলের ১৪ নেতার বিরুদ্ধে মামলা, বিক্ষোভ

GEDSC DIGITAL CAMERAককটেল বিস্ফোরণ মামলায় মুন্সীগঞ্জে ছাত্রদলের ১৪ শীর্ষ নেতাকে আসামি করার প্রতিবাদে মুন্সীগঞ্জ শহর ও রামপালে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বিকেলে জেলা শহরে ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাসুদ রানা, সকালে রামপালের সিপাহীপাড়া ধলাগাঁও এলাকায় রামপাল ইউনিয়ন বিএনপির সিনিয়র সহ-সভাপতি আরিফ ঢালী, ইমতিয়াজ, সাংগঠনিক সম্পাদক ইমতিয়াজ লিপু ও সহ-সভাপতি রবিন ও শ্রীনগরে সদরে শ্রীনগর উপজেলা ছাত্রদলের সভাপতি যুবরাজ খান কাজল ও সাধারণ সম্পাদক মামুনুর রশীদ মামুনের নেতৃত্বে এসব মিছিল ও প্রতিবাদ সমাবেশ হয়।


মঙ্গলবার বিকেলে শহরের থানারপুলস্থ দলীয় কার্যালয় চত্বরে প্রতিবাদ সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- শহর বিএনপির যুগ্ম-সম্পাদক ভিপি শাহীন, জেলা যুবদলের সভাপতি তারিক কাশেম খান মুকুল, সহ-সভাপতি মোখলেছুর রহমান বকুল, শহর যুবদলের সভাপতি এনামুল হক, জেলা ছাত্রদলের সহ-সভাপতি আশরাফুল আলম সুমন, শহর ছাত্রদলের যুগ্ম-সম্পাদক ফয়সাল মোল্লা, সদর উপজেলা ছাত্রদলের যুগ্ম-সম্পাদক সাইফুর রনি, বজ্রযোগিনী ইউনিয়ন ছাত্রদলের সভাপতি এইচ এম জুলহাস জসিম প্রমুখ।
GEDSC DIGITAL CAMERA
জানা গেছে, সোমবার মুন্সীগঞ্জ সদর থানার এসআই সুলতানউদ্দিন বাদী হয়ে সদর উপজেলা ছাত্রদলের সভাপতি মো. মহসিন, সাধারণ সম্পাদক মো. সোহাগ ও সাংগঠনিক সম্পাদক ও রামপাল ইউনিয়ন ছাত্রদলের সভাপতি মো. জনিকে যথাক্রমে ১-৩ নম্বর আসামি করে থানায় মামলা করেন।

এছাড়াও ওই মামলায় শহর ছাত্রদলের সভাপতি আরিফ আহাম্মেদ, সদ্য কারামুক্ত সাধারণ সম্পাদক আল-আমিন, জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি শাহরিয়ার, সাংগঠনিক সম্পাদক মো. মহিউদ্দিনসহ ১৪ জনকে আসামি করা হয়েছে।

এ মামলায় সোমবার দুপুর সোয়া ১টার দিকে শহরস্থ থানারপুল এলাকায় জেলা বিএনপির দলীয় কার্যালয়ের নিচে রিকশায় উঠার সময় সদর থানার এসআই মোশারফ হোসেন শহরের মাঠপাড়া এলাকার এক নম্বর ওয়ার্ড ছাত্রদলের সভাপতি হ্নদয় ও সরকারি হরগঙ্গা কলেজ ছাত্রদলের সাহিত্য সম্পাদক আজিম হোসেনকে গ্রেপ্তার করে বিকেল ৪টার দিকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর

=============

মুন্সীগঞ্জে ছাত্রদলের মিছিল-প্রতিবাদ সমাবেশ

ছাত্রদল নেতাকর্মীর বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা হওয়ার প্রতিবাদে মুন্সীগঞ্জে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে যুবদল ও ছাত্রদল নেতাকর্মীরা। মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে শহরের থানারপুলস্থ দলীয় কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করেছে।

মঙ্গলবার বিকেল ৪টা থেকে মুন্সীগঞ্জ শহরের বিভিন্ন এলাকা ও পঞ্চসার ইউনিয়ন থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে ছাত্রদল নেতাকর্মীরা শহরের থানারপুলস্থ বিএনপির কার্যালয়ের সামনে জড়ো হয়।

পরে মুন্সীগঞ্জ জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মাসুদ রানার নেতৃত্বে শহরে বিক্ষোভ মিছিল বের করে। পরে দলীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সভার আয়োজন করা হয়।


এতে বক্তব্য রাখেন জেলা যুবদলের সভাপতি তারিক কাশেম খান মুকুল, শহর যুবদলের সভাপতি ও পৌর কাউন্সিলর এনামুল হক, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মাসুদ রানা প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় যুবদল ও ছাত্রদলের প্রায় ৫ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন বলে জানিয়েছেন জেলা জাসাসের সাধারণ সম্পাদক মঈনউদ্দিন আহমেদ সুমন।

উল্লেখ্য, রোববার সন্ধ্যায় ছাত্রদলের মিছিল শেষে শহরের জুবলী রোডস্থ মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সামনে ২টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

এ ঘটনায় এসআই সুলতানউদ্দিন আহমেদ বাদী হয়ে শহর ছাত্রদলের সাধারণ সম্পাদক আল আমিনসহ ১৪ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় বেশ কয়েকজন নেতাকর্মীর নামে মামলা দায়ের করা হয়েছে।

বাংলানিউজটোয়েন্টিফোর