মুন্সীগঞ্জে মিছিল হামলা-মামলা ও গ্রেপ্তার দিয়ে চলছে হরতাল

YASHICA Digital Cameraমোজাম্মেল হোসেন সজল: মিছিল হামলা-মামলা ও গ্রেপ্তারের মধ্য দিয়ে মুন্সীগঞ্জে চলছে হরতালের দ্বিতীয় দিন। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত জেলা বিএনপির সভাপতি ও সাবেক এলজিআরডি উপমন্ত্রী আবদুল হাই, শহর বিএনপির সভাপতি এ কে এম ইরাদত মানু ও সাধারণ সম্পাদক শহীদুল ইসলামের নেতৃত্বে শহরে খ- খ- মিছিল বের হয়।

এসব মিছিলে জেলা বিএনপির প্রথম যুগ্ন-সাধারণ সম্পাদক আতোয়ার হোসেন বাবুল, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট তোতা মিয়া, দপ্তর সম্পাদক আব্দুল আজিম স্বপন, শহর বিএনপির প্রথম যুগ্ন-সাধারণ সম্পাদক সাবেক ভিপি শাহীন মিয়া, বিএনপি নেতা তওফিকুল ইসলাম শরীফ, জেলা যুবদলের সহ-সভাপতি মোখলেছুর রহমান বকুল, সদর উপজেলা বিএনপির আইন বিষয়ক সম্পদক এডভোকেট হালিম হোসেন, জেলা জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্মের সদস্য সচিব সাংবাদিক মোজাম্মেল হোসেন সজল, জেলা ছাত্রদলের সভাপতি আমিনুল ইসলাম জসীম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাসুদ রানা প্রমুখ উপস্থিত ছিলেন।


এদিকে, হরতালের প্রথম দিন ভাঙা, আজিমপুরা, মদিনাবাজার, রামশিংসহ সদর উপজেলার রামপাল, বজ্রযোগিনী ও মহাকালী ইউনিয়নের বিভিন্ন এলাকায় পিকেটিং করে গাড়ি ভাঙচুর ও ককটেল বিস্ফোরণের অভিযোগে রোববার রাত ১০টার দিকে মুন্সীগঞ্জ সদর থানায় ৪৭জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। এ মামলায় আটককৃত বিএনপি সমর্থক গিয়াসউদ্দিনকে প্রধান আসামি ও অপর ২ আটককৃত আবু কালাম ও ইলিয়াসকে যথাক্রমে ২ ও ৩ নম্বর আসামি করা হয়েছে।
YASHICA Digital Camera
এছাড়াও এ মামলায় ৪ নম্বর আসামি করা হয়েছে বজ্রযোগিনী ইউনিয়নের চেয়ারম্যান, বজ্রযোগিনী ইউনিয়ন বিএনপির সভাপতি তোতা মিয়া মুন্সী, ৫ নম্বর সাধারণ সম্পাদক মোস্তফা ও ৬নম্বর আসামি করা হয়েছে জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক বদরুদ্দোজামান শ্যামল। রোববার শহর ছাত্রদলের সাধারণ সম্পাদক আল-আমিনকে শহরের খালইস্ট এলাকা থেকে গ্রেপ্তারের পর ভ্রাম্যমান আদালতের বিচারক আনারুল কবীর তাকে ৭দিনের কারাদ- দিয়ে বিকেলে জেলা কারাগারে পাঠায়।

এদিকে, হরতালের কারনে পাল্টে গেছে মাওয়াঘাটের চিত্র। যানবাহনের অভাবে ফাঁকা মাওয়াঘাট। অলস পড়ে রয়েছে ফেরিগুলো। গতকাল সোমবরা সারাদিন বাস, প্রাইভেটকারসহ যানবাহনের কোন চাপই ছিল না মাওয়াঘাটে। এ রুটে ১৭ টি ফেরি থাকলেও যানবাহনের অভাবে মাত্র ১০টি ফেরি চালু রাখা হয়েছে। ৭টি ফেরি পুরো পুরি বন্ধ রাখা হয়েছে। তবে, চলেছে মাত্র ৩-৪টি ফেরি।