১৬ দিন পর মুন্সীগঞ্জে বিএনপির ৩ নেতার খোঁজ মিলেছে

3kidnap২৩ শে অক্টোবর মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ীতে সহোদর ২ ভাইসহ বিএনপি ও যুবদলের ৩ নেতাকে সাদা পোশাকধারীরা অপহরণ করে নিয়ে যাওয়ার ১৬ দিন পর খোঁজ মিলেছে। বৃহস্পতিবার কুমিল্লার দাউদকান্দি উপজেলার রাজার হাট গ্রামে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ৩ জনকে ডাকাতিকালে গ্রেফতার করেছে বলে র‌্যাব ১১ দাবী করেছে।


দাউদকান্দি থানার অফিসার ইনচার্জ আবুল ফয়সাল জানান, বৃহস্পতিবার গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে আদমজীনগর র‌্যাব-১১ এর এস.আই মিলন ফোর্স নিয়ে উপজেলার সুন্দলপুর মডেল ইউনিয়নের রাজারহাট গ্রামে ডাকাতির প্রস্তুতিকালে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা সাবেক জলিল মেম্বারের পরিত্যাক্ত বাড়িতে আশ্রয় নিলে র‌্যাব বাড়ী ঘিরে ফেললে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে ৩ ডাকাতকে ১টি পিস্তল, ১টি শর্টগান, ১রাউন্ড কার্তুজ ও ২রাউন্ড তাজা গুলি সহ গ্রেফতার করে। গ্রেফতার কৃতরা হলেন, মুন্সীগঞ্জ জেলার টঙ্গীবাড়ী উপজেলার মুলচর দিঘীরপাড় গ্রামের মৃত নুর মোহাম্মদের ছেলে মিজান (৩৫), মান্নান খান (৪৫) একই গ্রামের মৃত মান্নান খানের ছেলে আনোয়ার খান (৩৫)। এ ব্যাপারে শুক্রবার দাউদকান্দি মডেল থানায় এই দিনে একই সময়ে পৃথক দু’টি মামলা দায়ের হয় যাহার মামলা নং-০৯ ও ১০ তারিখ ৮.১১.১৩ইং।
3kidnap
উল্লেখ্য, গত ২৫শে অক্টোবরের ডেডলাইনকে ঘিরে মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ীতে সহোদর ২ ভাইসহ বিএনপি ও যুবদলের ৩ নেতাকে সাদা পোশাকধারীরা অপহরণ করে নিয়ে যায়। গত ২৩শে অক্টোবর ডিবি পুলিশ পরিচয়ে তাদের অপহরণ করা হয় বলে পরিবারের অভিযোগ। এ ঘটনায় মুন্সীগঞ্জ সদর ও টঙ্গীবাড়ী থানায় পৃথক সাধারণ ডায়েরি করা হয়েছে।

এবিনিউজ

===========

বিএনপি ও যুবদলের ৩ নেতার খোঁজ মিলেছে ১৬ দিন পর

২৫ অক্টোবরের ডেটলাইন ঘিরে আইন-শৃংঙখলা রক্ষাকারী বাহিনীর সদস্য পরিচয়ের সাদা পোষাকধারী দুস্কৃতকারীদের হাতে মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার দিঘীরপাড়ের সহোদর ২ ভাইসহ বিএনপি ও যুবদলের ৩ নেতা গুম হলে ১৬ দিন পর শুক্রবার বিকেলে তাদের খোঁজ পেয়েছেন স্বজনরা।

শুক্রবার বিকেলে স্বজনরা কুমিল্লার দাউদকান্দি থানা পুলিশের হেফাজতে গ্রেফতার অবস্থায় গুম হওয়া ওই ৩ জনের সন্ধান পান।

এরা হচ্ছেন- জেলার টঙ্গিবাড়ী যুবদলের যুগ্ন-সাধারন সম্পাদক মিজান খাঁ (৪০), দিঘীরপাড় ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক আনোয়ার হোসেন (৩৪) ও দিঘীরপাড় ইউনিয়ন যুবদলের সভাপতি আব্দুল মান্নান খাঁ (৪৫)। মিজান ও মান্নার আপন ২ সহোদর ভাই। দিঘীরপাড় ইউনিয়নের মূলচর গ্রামের প্রয়াত নুর মোহাম্মদ খাঁর ছেলে তারা। ওই গ্রামের প্রয়াত মান্নান হোসেনের ছেলে নিখোঁজ আনোয়ার হোসেন।

খোঁজ পাওয়ার পর শুক্রবার রাত পৌনে ৮ টার দিকে মোবাইল ফোনে কথা হলে কুমিল্লার দাউদকান্দি থানার অফিসার ইনচার্জ আবুল ফয়সাল জানান, বৃহস্পতিবার গভীর রাতে কুমিলার দাউদকান্দি উপজেলার রাজার হাট গ্রামে ডাকাতির প্রস্তুতিকালে বিএনপি ও যুবদলের ৩ নেতাকে র‌্যাব-১১ গ্রেফতার করেছে। শুক্রবার তাদের দাউদকান্দি থানায় হস্তান্তর করেছে র‌্যাব। তাদের কাছ থেকে ১টি পিস্তল, ১ টি শর্টগান ৩ রাউন্ড শর্টগানের গুলি উদ্ধার করে র‌্যাব।

উল্লেখ্য যে, গত ২৩ অক্টোবর শহরের আদালতের সামনে থেকে আইন-শৃংঙখলা রক্ষাকারী বাহিনীর সদস্য পরিচয়ে মিজান, আনোয়ার ও মান্নান খাঁকে মাইক্রোযোগে অন্যত্র তুলে নিয়ে যায় সাদা পোষাকধারীরা।

যমুনা নিউজ