সিরাজদিখানে ট্রান্সফর্মার চুরির হিরিক

aaaMunshigonjসিরাজদিখানে আবারো ট্রান্সফর্মার চুরির হিরিক পরেছে। গত দুই দিনে উপজেলার তিনটি গ্রামে ৩টি ট্রান্সফর্মার চুরি হয়। রাতে পুলিশ টহল থাকলেও প্রতি বছর শীত শুরু থেকেই ট্রান্সফর্মার চুরি বেড়ে যায়।

গত সোমবার দিবাগত রাত ২ টায় উপজেলার মালখানগর গ্রামে ৫০ কিলোর ১ টি ট্রান্সফর্মার চুরি করার সময় এলাকাবাসী টের পেলে ট্রান্সফর্মার রাস্তার পাশে ফেলে চোরেরা পালিয়ে যায়। এছাড়া উপজেলায় গত ২দিনে ফুলপুর, ফইনপুর ও বড়ইহাজি গ্রাম হতে ৩টি ট্রান্সফর্মার চুরি হয়।


এলাকাবাসী জানায়, প্রতি বছর ট্রান্সফর্মার চুরি হয় আর আমরা গ্রাহকরা জরিমানা দেই। এছাড়া পাহারা ও আমাদের দিতে হয়। জরিমানার টাকা দিতে দেরি হলে বিদ্যুৎ সংযোগ মাসের পর মাস চলে গেলেও দেওয়া হয় না। ব্যাবসার লাভ নেবে পল্লি বিদ্যুৎ আর লোকসানের জরিমানা গুনতে হয় আমাদের।

পল্লি বিদ্যুৎ সিরাজদিখান ডিজিএম আসাদুজ্জামান জানান, চুরি হলেই গ্রাহকদের থেকে কিছু নেওয়া হয়। শীত মৌসুমে চুরি বৃদ্ধি পায়। গ্রাহকদের সচেতন হওয়ার জন্য এলাকায় মাইকিং করা হচ্ছে।

সিরাজদিখান থানার ডিউটি অফিসার এসআই নজরুল ইসলাম জানান, হরতালের কারণে পুলিশের ডিউটি সব খানে সঠিক ভাবে করা যাচ্ছে না। তবে টহল বাড়ানোর ব্যাবস্থা করছি।

বাংলাপোষ্ট২৪