মিথ্যা মামলায় জামিন পেলেন শ্রীনগর প্রেসক্লাবের সভাপতি

aaaMunshigonjআরিফ হোসেন: শ্রীনগর প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক সংবাদের শ্রীনগর উপজেলা প্রতিনিধি নজরুল ইসলাম তার বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলায় জামিন পেয়েছেন। গত ২৯ অক্টোবর নজরুল ইসলাম মুন্সীগঞ্জ ৩ নং আমলী আদালতে বিজ্ঞ আদালতে সেচ্ছায় আত্মসমর্থন করেন। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ওবায়দা খানম সিআর মামলা নং ৭১/১৩ এর সার্বিক বিষয় পর্যালোচনা করে এ জামিন মঞ্জুর করেন।

এলাকাবাসী জানায়, এপ্রিল মাসের প্রথম দিকে শ্রীনগর ইউনিয়নের ধাইসার তিন রাস্তার মোড়ে সরকারী রাস্তা দখল করে এলাকার প্রভাবশালী সিরাজুল ইসলাম মার্কেট নির্মান শুরু করে।


এসময় শ্রীনগর প্রেসক্লাবের সভাপতি নজরুল ইসলাম ও অন্যান্য সাংবাদিকরা ঘটনাস্থলে গিয়ে সিরাজুল ইসলামের কাছ থেকে তথ্য সংগ্রহ করেন। স্থানীয় ইউপি চেয়ারম্যানের অভিযোগের প্রেক্ষিতে উপজেলা প্রসাশন তার মার্কেটের বর্ধিতাংশ ভেংগে দিয়ে জনগনের চলাচলের রাস্তা উন্মুক্ত করে দেয়। এ ঘটনার পেছনে সাংবাদিকদের হাত রয়েছে অনুমান করে ১৬ এপ্রিল সিরাজুল ইসলাম তার মার্কেটের সামনে নজরুল ইসলামের মোটরসাইকেলের গতি রোধ করে তার উপড় চড়াও হয়। এঘটনায় নজরুল ইসলাম শ্রীনগর থানায় একটি সাধারণ ডাইরী করেন।

এতে সিরাজুল ইসলাম আরো ক্ষিপ্ত হয়ে মুন্সীগঞ্জ আদালতে নজরুল ইসলামের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ এনে একটি মিথ্যা মামলা দায়ের করে। আদালত মামলাটি তদন্ত করে শ্রীনগর থানা পুলিশকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়। পুলিশ সরজমিনে ঘটনাস্থলে গিয়ে সাক্ষ্য প্রমানের ভিত্তিতে ঘটনাটি মিথ্যা উল্লেখ করে আদালতে প্রতিবেদন দেয়।

পরবর্তীতে সিরাজুল ইসলাম ঐ প্রতিবেদনের বিরুদ্ধে নারাজি দিয়ে জুডিশিয়াল তদন্ত দাবী করে। জুডিশিয়াল তদন্তে সিরাজুল ইসলাম তার নিকট আতœীয়দের দিয়ে মিথ্যা সাক্ষ্য করায়। এতে আদালত নজরুল ইসলামের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারি করে। ফলে নজরুল ইসলাম আইনের প্রতি আনুগত্য স্বীকার করে আদালতে আতœ সর্মপন করলে আদালতে তার জামিন মঞ্জুর করে।