মুন্সীগঞ্জে আ’লীগের দখলে রাজপথ

politicশুক্রবার ভোরেই মুন্সীগঞ্জের ৬ টি উপজেলায় সড়ক-মহাসড়ক দখলে নিয়েছে ক্ষমতাসীন আওয়ামীলীগ। ঢাকা-মাওয়া, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পৃথক ৭ পয়েন্টে অবস্থান নিয়ে রাজপথ দখলে নেয় ক্ষমতাসীন আ’লীগ। তাছাড়া ঢাকা-মুন্সীগঞ্জ সড়কে শহরের ১ টি পয়েন্টে অবস্থান নেয় আ’লীগ। সড়ক-মহাসড়কে শুক্রবার ভোর ৫ টা থেকে এ রিপোর্ট লেখার সময় দুপুর ২ টা পর্যন্ত ক্ষমতাসীন দলের ১০ সহ¯্রাধিক নেতাকর্মী অবস্থানে থাকে। সব গুলো পয়েন্টে ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের পাশে মোতায়েন থাকে অতিরিক্ত পুলিশ। এ সব তথ্য জানিয়েছে- মুন্সীগঞ্জ সদর থানার ওসি শহীদুল ইসলাম, সিরাজদীখান থানার ওসি আবুল বাসার, মুক্তারপুর নৌ-ফাঁড়ির ইনচার্জ এসআই মো: সেলিম, শ্রীনগর থানার ওসি মাহবুবুর রহমান।

জেলার লৌহজং, শ্রীনগর ও সিরাজদীখান উপজেলার পৃথক ৪ পয়েন্টে অবস্থান নিয়েছে আ’লীগ-যুবলীগ-ছাত্রলীগের হাজারো নেতাকর্মী। ঢাকা-মাওয়া মহাসড়কে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার দক্ষিনবঙ্গের প্রবেশ দুয়ার মাওয়াঘাটের চৌরাস্তায়, শ্রীনগর উপজেলার ছনবাড়ি, সিরাজদীখান উপজেলার নীমতলা ও কুচিয়ামোড়া এলাকায় আ’লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এছাড়া ঢাকা-মুন্সীগঞ্জ সড়কে শহরের পুরাতন কাচারী এলাকাস্থ জেলা শিল্পকলা একাডেমীর সামনে বঙ্গবন্ধুর চীফ সিকিউরিটি গার্ড মহিউদ্দিন ও সদর উপজেলা আ’লীগের সভাপতি আফসার উদ্দিন ভূঁইয়া আফসুর নেতৃত্বেপ্রায় ৫ হাজার নেতাকর্মী ভোর থেকে রাজপথ দখলে নেয়।


এদিকে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে জেলার গজারিয়া উপজেলার ভবেরচর, জামালদী বাস ষ্ট্যান্ড, আনারপুরা ও বালুয়াকান্দি পয়েন্টে রাজপথ দখল করে নিয়েছে কয়েক হাজার আ’লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। তবে সড়ক-মহাসড়কে মুন্সীগঞ্জের কোথাও বিরোধী দলের নেতাকর্মীদের মাঠে দেখা যায়নি। আগের রাতেই একলা চলো নীতি অনুসরনের মধ্য দিয়ে বাস-লঞ্চে চড়ে যাত্রীবেশেী ঢাকার মহাসমাবেশে যাচ্ছে বিএনপির নেতাকর্মীরা।

যমুনা নিউজ