মুন্সীগঞ্জে গার্মেন্ট শিল্প পল্লী গড়ে তোলা হচ্ছে দ্রুত এগুচ্ছে কাজ: প্রধানমন্ত্রী

aaaMunshigonjপ্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে মুন্সীগঞ্জে একটি গার্মেন্ট শিল্প পল্লী গড়ে তোলা হচ্ছে। শিগগির এই গার্মেন্ট পল্লী গড়ে তোলা হবে। জেলার গজারিয়া উপজেলার বাউশিয়ায় দ্রুত এগুচ্ছে গার্মেন্ট পল্লীর কাজ। তাছাড়া গার্মেন্ট পল্লীতে পোশাক ফ্যাক্টরীর মালিক ও শ্রমিকের নিরাপত্তা নিশ্চিত করা হবে।


বুধবার বিকেলে নবম জাতীয় সংসদের ১৯ তম অধিবেশনে গার্মেন্ট পল্লী স্থাপনের এ সব তথ্য তুলে ধরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন- শ্রম মন্ত্রনালয়, প্রবাসী কল্যান মন্ত্রনালয়, শিল্প মন্ত্রনালয় ও বানিজ্য মন্ত্রনালয় গার্মেন্ট পল্লী স্থাপনে এক যোগে কাজ করে যাচ্ছে। দেশের পোষাক শিল্পকে একীভুত করার লক্ষ্যে মহাজোট সরকার গার্মেন্ট পল্লী স্থাপনে এ উদ্যোগ নেয়।

এদিকে, পোশাক শিল্প কারখানা স্থাপনে ৯’শ ৭৬ টি প্লট থাকবে গার্মেন্ট পল্লীতে। এ জন্য প্রক্কলিত ব্যয় ধরা হয়েছে ৭’শ ৪৫ কোটি ৫০ লাখ টাকা। সম্প্রতি জমি অধিগ্রহনের জন্য বানিজ্য মন্ত্রনালয়ের একটি অনুমিত পত্র হাতে পেয়েছে জেলা প্রশাসন। এতে দ্রুত সময়ের মধ্যে সেখানে জমি অধিগ্রহন পোষাক শিল্প কারখানা প্রতিষ্ঠায় প্লট তৈরী কাজ এগিয়ে চলছে।

যমুনা নিউজ