স্বেচ্ছাসেবক দলের গজারিয়ায় কমিটি নিয়ে উত্তেজনা

gsdমোজাম্মেল হোসেন সজল: মুন্সীগঞ্জের গজারিয়ায় স্বেচ্ছাসেবক দলের পাল্টাপাল্টি কমিটি গঠিত হয়েছে। পুরাতন কমিটি না ভেঙে কোনো রকম নিয়মনীতি ছাড়া জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদকের নেতৃত্বে ৫ সদস্যের গজারিয়া উপজেলা স্বেচ্ছাসেবক দলের পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়েছে।

এতে ক্ষিপ্ত হয়ে উপজেলা স্বেচ্ছাসেবক দলের বর্তমান কমিটির সাধারণ সম্পাদক জায়েদ হোসেন জাহিদের নেতৃত্বে ৩১ সদস্যের আরেক পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।

গত ২০ অক্টোবর ওই পাল্টাপাল্টি কমিটি গঠন করা নিয়ে গজারিয়ায় এখন তীব্র উত্তেজনা দেখা দিয়েছে।

বর্তমানে এক কমিটিতে রয়েছেন বর্তমান কমিটির সভাপতি নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক জায়েদ হোসেন জাহিদ।

এদের মধ্যে নজরুল ইসলাম আগের কমিটির সিনিয়র সহ-সভাপতি ও জায়েদ হোসেন জাহিদ সাধারণ সম্পাদক ছিলেন। তারা ৩১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছেন।

অপর কমিটির নেতৃত্বে রয়েছেন বর্তমান কমিটির সভাপতি আব্দুর রহমান শফিক ও সাধারণ সম্পাদক মুক্তার হোসেন। আব্দুর রহমান শফিক সাবেক কমিটির সভাপতি ও মুক্তার হোসেন উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য ছিলেন।

গজারিয়া এলাকার সন্তান জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক ইদ্রিস মিয়াজী মহনের নেতৃত্বে রয়েছে শফিক-মুক্তার গ্র“প।

এ ব্যাপারে উপজেলা স্বেচ্ছাসেবক দলের এক পক্ষের সাধারণ সম্পাদক জায়েদ হোসেন জাহিদ বলেন, সম্পূর্ণ অগণতান্ত্রিকভাবে বর্তমান কমিটি না ভেঙে জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক ইদ্রিস মিয়াজী মহন ৫ সদস্যের একটি আংশিক কমিটির ঘোষণা দেয়।

এতে আমরা কমিটির নেতৃবৃন্দ তাৎক্ষণিকভাবে ৩১ সদস্য বিশিষ্ট উপজেলা কমিটি গঠন করতে বাধ্য হই।


এ কমিটি অনুমোদনের জন্য জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আওলাদ হোসেন উজ্জলের কাছে দেয়া হয়েছে। এছাড়া স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মীর সরফত আলী সপুকে অবহিত করা হয়েছে।

জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক ইদ্রিস মিয়াজী মহন বলেন, নিয়মতান্ত্রিকভাবে আগের কমিটি ভেঙে দিয়ে নতুন কমিটি গঠন করা হয়েছে। আগের কমিটির মেয়াদও শেষ হয়ে গেছে।

আন্দোলনকে বেগবান করতে গতিশীল কমিটি গঠন করা হয়েছে। আগের কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকের সঙ্গে মিল ছিল না।

এ ব্যাপারে উপজেলা বিএনপির সভাপতি প্রফেসর গিয়াসউদ্দিন আহমেদ বলেন, এখন আন্দোলনের সময়। কোনো কমিটি গঠন-বিলুপ্ত করার সময় নয়। আগের কমিটি না ভেঙে নতুন কমিটি গঠন করা ঠিক হয়নি। কমিটি গঠনে আমাদের জানানোও হয়নি।

এমটিনিউজ২৪