নির্বাচন স্থগিত: পুলিশের অসহযোগিতা: পুলিশ বলছে না

aaaMunshigonjমুন্সীগঞ্জের লৌহজং উপজেলার ব্রাহ্মনগাঁও উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদের নির্বাচন প্রস্তুতি থাকা সত্ত্বেও নির্দিষ্ট দিনক্ষনে তা সম্পন্ন হয়নি। এতে প্রাথী অভিবাভক, ভোটার ও এলাকাবাসীর মধ্যে ত্ব্রী ক্ষোভের সঞ্চার হয়েছে। নিরাপত্তার অভাব ও আদালতে মামলার অজুহাতে নির্বাচনের ঠিক কিছুক্ষন আগে সোমবার এ নির্বাচল স্থগিত করেছে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও প্রিজাইডিং অফিসার মিলন কৃষ্ঞ হালদার।

সোমবার সকাল ১০ টা হতে বিকে ৪টা পর্যন্ত ব্রাহ্মনগাঁও উচ্চ বিদালয়ের পরিচালনা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবার কথা ছিল।

এ নিয়ে প্রার্থী, ভোটার, অভিবাবক ও এালাকাবাসীর মধ্যে ব্যাপক উৎসবের আমেজ সৃষ্টি হয়। ব্যাপক প্রচার প্রচারনার মধ্যে প্রার্থীরা ভোটারদের ভোট দানে উৎসাহিত করে। কিন্তু গতকাল নির্ধারিত সময়ে ভোটাররা ভোট কেন্দ্রে উপস্থিত হয়েও ভোট দিতে পারেনি।

এতে তীব্র ক্ষোভে ফেটে পড়ে অভিভাবক, প্রার্থী ও এলাকবাসী। পুলিশের অসহযোগিতার কারণে নিরাপত্তার অভার, আইন শৃঙ্খলার অবনতির আশঙ্কা ও আদলতের কারণ দর্শানোর নোটিশের কারণে নির্বাচনের ঠিক কিছুক্ষ আগে এ নির্বাচন স্থগিত ঘোষনা করায় ভোটাররা ভোট দিতে না পেরে কেন্দ্র হতে প্রচন্ড ক্ষোভ নিয়ে বাড়ি ফিরে যান।


এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মিলন কৃষ্ঞ হালদার জানান, নির্বাচরে জন্য আমার প্রস্তুতি সোমবার সকাল ১০ টা পর্যন্ত ছিল। কিন্তু পুলিশ প্রশাসনের সহযোগিতা না পাওয়ায় আইন শৃঙ্খলা অবনতি ও নিরাপত্তার অভাবে ভোট স্থগিত করতে ব্যধ্য হই।

তাছাড়া জেলা জজ কোটে শহিদুল ইসলাম নামে একজন অভিভাবক প্রার্থী ভোটার লিস্টে অনিয়মের অভিযোগ এনে মামলা করলে আদালত হতে কারণ দর্শানোর করণেও এ ভোট স্থগিতের আরো একটি অন্যতম কারণ।

আদালত হতে কোন রূপ ন্থগিত আদেশ না থাকা সত্ত্বেও কেন নির্বাচন বন্ধ করা হলো- এ রকম প্রশ্নের উত্তরে শিক্ষা অফিসার বলেন, নির্বাচন চালাতে পুলিশ প্রশাসনের কোন সহযোগিতা না পাওয়ায় এখানে নিরাপত্তার অভাবে নির্বাচন স্থগিত করি।

এ ব্যাপরে লৌহজং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম জানান, পুলিশের পক্ষ থেকে পর্যাপ্ত অফিসার ও ফোর্স নিয়ে সকালে যথা সময়ে আমি নিজে উপস্থিত ছিলাম। কাজেই পুলিশের অসহযোগিতার কথাটি ঠিক নয়। নির্বাচন স্থগিত করে দেওয়ায় পুলিশ ভোট কেন্দ্র ত্যাগ করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ অহিদুল ইসলাম জানিয়েছেন, যেহেতু একজন প্রার্থী ভোটার লিষ্টে অনিয়মের অভিযোগ এনে আদালতের স্মরণাপন্ন হয়েছেন, তাছাড়া নিরাপত্তার কথা চিন্তা করে ও সুষ্ঠ নির্বাচনের লক্ষে এ নির্বাচন আপাতত স্থগিত করা হয়েছে।

মুন্সীগঞ্জ নিউজ